Thank you for trying Sticky AMP!!

আগারগাঁও থেকে মতিঝিল মেট্রোরেলের উদ্বোধন অক্টোবরের মাঝামাঝি: ওবায়দুল কাদের

মেট্রোরেল

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী অক্টোবরের মাঝামাঝি সময়ে দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন৬-এর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত উদ্বোধন হবে।

আজ সোমবার সকালে রাজধানীর বনানী সেতু ভবনে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন সেতুমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতিঝিল মেট্রোরেলের উদ্বোধন করবেন।

আজকের অনুষ্ঠানে সেতুমন্ত্রী আরও বলেন, ‘আগামী ২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করবেন। উদ্বোধনের এক দিন পরই যানবাহন চলাচল করতে পারবে।’

Also Read: ২ সেপ্টেম্বর এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ২৮ অক্টোবর কর্ণফুলী টানেলের উদ্বোধন : ওবায়দুল কাদের

আর ২৮ অক্টোবর কর্ণফুলী টানেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। গত বুধবার রাজধানীতে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী জানিয়েছিলেন, ‘আগামী ১৫ অক্টোবরের পর প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন, সেদিনই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু করা হবে।’

ঢাকায় মেট্রোরেল নির্মাণ ও পরিচালনা করছে ডিএমটিসিএল। এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বুধবার বলেন, প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর পর্যায়ক্রমে স্টেশনগুলো চালু হবে। প্রথমে চালু হবে ফার্মগেট, মতিঝিল ও সচিবালয় স্টেশন। জানুয়ারি থেকে সব স্টেশন চালু করা হবে।

এর আগে গত ৭ জুলাই মতিঝিলের পথে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হয়।

Also Read: মতিঝিলের পথে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু