Thank you for trying Sticky AMP!!

ঢাকা দক্ষিণ সিটির বিভিন্ন এলাকায় জলাবদ্ধতায় চারজনকে নোটিশ

রাজধানীতে গত বৃহস্পতিবার রাতে বৃষ্টির পর বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে যায়। পরদিন দুপুরেও নিউমার্কেট এলাকা থেকে সেই পানি সরেনি

নিউমার্কেটসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় গত বৃহস্পতিবার রাতে বৃষ্টির পর জলাবদ্ধতার জন্য চারজনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। আজ রোববার দক্ষিণ সিটির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরী চারজনকে চিঠি দিয়ে এ বিষয়ে কৈফিয়ত জানতে চেয়েছেন।

নোটিশ পাওয়া চারজন হলেন করপোরেশনের সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ আসগর, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ সেলিম মিয়া, পরিচ্ছন্ন পরিদর্শক মোহাম্মদ আবদুন নুর ও মোহাম্মদ সোহেল। তাঁদের তিন কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার রাতে বৃষ্টিতে দক্ষিণ সিটির অঞ্চল-১–এর বিভিন্ন ভিআইপি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। বিশেষ করে ১৮ নম্বর ওয়ার্ডের আওতাধীন নিউমার্কেটের ভেতরে ও বাইরে জলাবদ্ধতায় ব্যবসায়ীদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃষ্টি শেষ হওয়ার ১ ঘণ্টার মধ্যে জলাবদ্ধতা নিরসনে মেয়রের নির্দেশনা রয়েছে। তবে ২৪ ঘণ্টার মধ্যেও তা করা হয়নি।

Also Read: ১৫ মিনিটে সরার কথা, সরেনি ১৫ ঘণ্টায়ও

এর ফলে দক্ষিণ সিটি করপোরেশনের সুনাম ক্ষুণ্ন হয়েছে উল্লেখ করে নোটিশে বলা হয়, ‘আপনার অধীনস্থ সব কর্মকর্তা ও কর্মচারী নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনে ব্যর্থ হয়েছেন। আপনিও তাঁদের কাজের তদারকিতে সঠিকভাবে দায়িত্ব পালন করেননি, যা দায়িত্ব পালনে গাফিলতির বহিঃপ্রকাশ। দায়িত্বশীল পদে থেকে এ ধরনের গাফিলতি বা ব্যর্থতার জন্য আপনার বিরুদ্ধে কেন বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার লিখিত জবাব চিঠি পাওয়ার তিন কর্মদিবসের মধ্যে দাখিল করার জন্য নির্দেশনা দেওয়া হলো।’

Also Read: নিউমার্কেটে আজ দুপুরেও হাঁটুপানি