Thank you for trying Sticky AMP!!

রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম

টিকিট কালোবাজারিদের ছাড় দেওয়া হবে না: রেলপথমন্ত্রী

রেলের টিকিট কালোবাজারিদের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম। আজ বুধবার রেল ভবনের সভাকক্ষে রেলওয়ে টিকিট কালোবাজারি ও দুর্নীতি প্রতিরোধে করণীয় নির্ধারণের লক্ষ্যে আয়োজিত সভায় তিনি এই হুঁশিয়ারি দেন।

রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার ১ হাজার ২০০–এর বেশি ট্রেনের টিকিট উদ্ধার ও কালোবাজারির অভিযোগে ১৪ জনকে গ্রেপ্তার করে র‍্যাব। টিকিট কালোবাজারি রোধে র‌্যাবের এই ভূমিকার প্রশংসা করেন রেলপথমন্ত্রী।

আজকের সভায় র‍্যাবকে ধন্যবাদ জানিয়ে রেলপথমন্ত্রী বলেন, ‘রেলের টিকিট কালোবাজারি রোধে র‍্যাবের ভূমিকা প্রশংসনীয়।’ এ সময় তিনি কালোবাজারিদের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, ‘সম্প্রতি রেলে অনেক ঘটনা ঘটেছে, টিকিট কালোবাজারি, রেলের ডিপো থেকে যন্ত্রাংশ চুরি এবং টেনে আগুন লাগানোর ঘটনায় ঘটছে। এসব ঘটনা আর যাতে না ঘটে, এ জন্য সবাইকে সজাগ থাকতে হবে।’ তিনি বলেন, ‘একটি চক্র টিকিট কালোবাজারিতে জড়িত। তাদের কোনো  ছাড় দেওয়া হবে না। আইনের আওতায় আনতে হবে।’ তিনি বলেন, ‘এখন কক্সবাজারেও টিকিট কালোবাজারি চক্রে সক্রিয়। আমাদের কাছে তথ্য রয়েছে, একটি চক্র রেলের টিকিট জাল করছে। তাদের ধরতে হবে এবং এগুলো বন্ধ করতে হবে।’

Also Read: ট্রেনের ১২০০ টিকিট উদ্ধার, কালোবাজারি চক্রের ১৪ সদস্য গ্রেপ্তার

মন্ত্রী টিকিট কালোবাজারি এবং রেলের সার্বিক নিরাপত্তা ও চুরি বন্ধে আরএনবি, পুলিশ, আনসারসহ সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার নির্দেশ দেন।