Thank you for trying Sticky AMP!!

অনুষ্ঠান করতে এসে গ্রেপ্তার

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করতে এসে জনতার হাতে ধরা খেলেন চার প্রতারক। তাঁদের ধরে পুলিশে সোপর্দ করা হয়েছে। গত শুক্রবার রাতে থানায় প্রতারণার মামলা দিয়ে গতকাল শনিবার তাঁদের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ঢাকার সেনপাড়ার ফয়েজ হোসেন (৫৮), চাঁদপুরের মতলবের কলাকান্দা গ্রামের আবু ইউসুফ মোহাম্মদ (৬৫), ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর গ্রামের প্রকৌশলী মোহাম্মদ ওসমান গণি (৫০) ও মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার বাহেরকুচি গ্রামের আবদুল গফুর মিয়া (৫২)।

এই চারজনের বিরুদ্ধে চাকরি দেওয়া ও অটোরিকশা কিনে দেওয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের শেরপুর জেলার সভাপতির পরিচয় দিয়ে উপজেলার চরপাড়া এলাকার রাজিয়া সুলতানা এলাকার বিভিন্নজনকে চাকরি, ঘর, অটোরিকশা কিনে দেওয়ার কথা বলে নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলার বিভিন্নজনের কাছ থেকে ৮ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। প্রতারণার জাল আরও বিস্তৃত করতে গত শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের উদ্যোগে উপজেলা পাঁচগাঁও এলাকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান ও পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিককে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানে মেয়র উপস্থিত না হলেও মোকছেদুর রহমান যান। এ সময় ঢাকা থেকে আমন্ত্রিত অতিথি হিসেবে ফয়েজ হোসেন, আবু ইউসুফ মোহাম্মদ, মোহাম্মদ ওসমান গণি ও আবদুল গফুর মিয়া উপস্থিত হন।

অনুষ্ঠান শুরুর আগেই রাজিয়া সুলতানার মাধ্যমে প্রতারণার শিকার হওয়া লোকজন তাঁদের টাকা ফেরত চান। কিন্তু রাজিয়া টাকা নেওয়ার কথা অস্বীকার করেন। পরে ভুক্তভোগী লোকজন তাঁদের অবরুদ্ধ করে থানায় খবর দেন। এ সময় রাজিয়া অবস্থা বেগতিক দেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পরে পুলিশ চারজনকে রাত ১২টার দিকে আটক করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে রাতেই পাঁচগাঁও গ্রামের ভুক্তভোগী এনামুল কবির বাদী হয়ে রাজিয়াসহ পাঁচজনকে আসামি করে থানায় প্রতারণার মামলা করেন। গতকাল শনিবার তাঁদের আদালতে পাঠানো হয়েছে।

ভুক্তভোগী এনামুল কবির বলেন, রাজিয়া সুলতানা বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের শেরপুর জেলার সভাপতির পরিচয় দিয়ে বিভিন্নজনের কাছ থেকে চাকরি, অটোরিকশা দেবেন বলে ৮ লাখ ৩০ হাজার টাকা নিয়েছেন। এখন টাকা ফেরত চাইলে তাঁরা তা অস্বীকার করেন।

মুঠোফোন বন্ধ পাওয়ায় এ বিষয়ে পলাতক রাজিয়া সুলতানার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, চাকরি, ঘর, অটোরিকশা কিনে দেওয়ার কথা বলে লোকজনের কাছ থেকে ৮ লাখ ৩০ হাজার টাকা নিয়েছেন রাজিয়া সুলতানা। তাঁরা অনুষ্ঠান করতে গেলে ভুক্তভোগীরা তাঁদের টাকা ফেরত চান। তখন টাকা দিতে অস্বীকার করায় চারজনকে ধরে পুলিশে দিয়েছে জনতা। এ ব্যাপারে মামলা হয়েছে।