Thank you for trying Sticky AMP!!

ইভ টিজিংয়ের শিকার কিশোরী দুই সপ্তাহ ধরে ঘরবন্দী

প্রতীকী ছবি

ইভ টিজিংয়ের শিকার কিশোরী মেয়েটি দুই সপ্তাহ ধরে ঘরবন্দী। স্কুলে যেতে না পারায় লাটে উঠেছে লেখাপড়া। এ ঘটনা ঘটেছে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায়।

স্থানীয় বখাটেদের নামে কিশোরীর খালা চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে (ইউএনও) ও থানায় লিখিত অভিযোগ দেন। এতে বখাটে দুই যুবক সন্ত্রাসীদের নিয়ে সংঘবদ্ধ হয়ে কিশোরীর খালা, খালু ও খালার দেবরকে বেদম মারধর করেন। তিনজনই চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসা নেন।

এ ঘটনায় উল্টো বখাটে যুবক শুক্রবার রাতে কিশোরীর খালা, খালু ও খালার দেবরের নামে মামলা করেছেন বলে জানা গেছে।

সরেজমিন ঘুরে জানা গেছে, হামলাকারীরা বিষয়টি রাজনৈতিক রং দিয়ে পুলিশ ও স্থানীয় প্রশাসনের ওপর প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। ফলে বখাটে যুবকদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এতে কিশোরীর খালার পরিবার আতঙ্কে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত শুক্রবার দিনে ও রাতে দুই দফায় বখাটে যুবকেরা কিশোরীর খালার বাড়িতে হামলা চালান। এতে আহত হন কিশোরীর খালা, খালু ও খালার দেবর।

কিশোরীর ঘরবন্দীর ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন বোয়ালখালী ইউএনও আছিয়া খাতুন। তিনি বলেন, ‘বখাটে যুবকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশকে বলে দিচ্ছি। ভুক্তভোগী পরিবার হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে এলে আমার সঙ্গে দেখা করতে পারে।’

স্থানীয় সূত্রগুলো জানায়, বখাটে শফিকুল ইসলাম ওরফে সজীব বোয়ালখালীর ওই ছাত্রীকে ২ জানুয়ারি থেকে উত্ত্যক্ত করে আসছিলেন। স্কুলে যাতায়াতের পথে ওই কিশোরীর সঙ্গে মুঠোফোনে সেলফি তোলার চেষ্টা করেন। এ ছাড়া আপত্তিকর অঙ্গভঙ্গি করেন।

>

শুক্রবার দিনে ও রাতে দুই দফায় বখাটে যুবকেরা কিশোরীর খালার বাড়িতে হামলা চালান। এতে আহত হন কিশোরীর খালা, খালু ও খালার দেবর।

পিতৃহীন কিশোরীটি ৯ বছর ধরে এই খালার কাছেই থাকে। খালাকে মা ও খালুকে বাবা বলে ডাকে।

ভুক্তভোগী কিশোরী গতকাল প্রথম আলোকে বলে, ‘২ জানুয়ারি থেকে শফিকুল ইসলাম আমার পিছু নেন। আমার সঙ্গে আপত্তিকর আচরণ শুরু করেন। ১২ জানুয়ারি পুকুরঘাটে গেলে তিনি ঢিল ছোড়েন। খালা প্রতিবাদ করলে শফিকুল অশ্লীল ভাষায় গালাগাল দেন। এরপর খালা বিষয়টি খালুকে জানান।’

কিশোরীর খালার শাশুড়ি ঘটনার বর্ণনা দিয়ে বলেন, শফিকুলের নেতৃত্বে সাদ্দাম, মোহাম্মদ রনি, নাঈম ও রিপন তাঁর দুই ছেলে ও ছেলের বউকে মারধর করেন।

স্থানীয় সূত্র জানায়, বখাটে শফিকুল পাইপমিস্ত্রির কাজ করেন। তাঁর সঙ্গে স্থানীয় আরও কিছু ছেলে যুক্ত হয়েছেন। কিশোরী উত্ত্যক্তের ঘটনায় ১৫ জানুয়ারি ইউএনওর কাছে অভিযোগ দেওয়ায় শফিকুল খেপে গিয়ে শুক্রবার হামলা চালান।

গতকাল দুপুরে এ প্রতিবেদক বোয়ালখালীর ঘটনাস্থল থেকে ফিরে আসার পর বখাটে যুবকেরা ওই বাড়িতে আবার হানা দেন। তাঁরা কিশোরীর খালার শাশুড়িকে শাসিয়ে আসেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল কিশোরীর খালু প্রথম আলোকে বলেন, ‘ঘটনাটিকে রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা চলছে। কিন্তু ইভ টিজিং থেকে ঘটনার সূত্রপাত। আমরা এর প্রতিকার চাই।’

অভিযোগ সম্পর্কে জানতে চাইলে শফিকুল মুঠোফোনে প্রথম আলোকে বলেন, উপনির্বাচন (চট্টগ্রাম–৮ আসন) নিয়ে দ্বন্দ্বের কারণে ওই বাড়িতে (কিশোরীর খালু) একটি ঘটনা ঘটেছে। কিশোরীকে উত্ত্যক্ত করার কারণ জানতে চাইলে শফিকুল মুঠোফোনের সংযোগ কেটে দেন।