Thank you for trying Sticky AMP!!

উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

ছবিটি প্রতীকী

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে এক রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা করা হয়েছে। উখিয়ার লম্বাশিয়া শিবিরের পূর্ব ক্যাম্প এলাকায় আজ সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনায় জড়িত সন্দেহে আজ দুপুরেই অন্য এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত রোহিঙ্গা যুবকের নাম মোহাম্মদ ইউনুস (২৫)। তিনি ওই রোহিঙ্গা শিবিরের সি-ব্লকের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে। গ্রেপ্তার যুবকের নাম মোহাম্মদ ফয়সাল (৩১)। তিনিও একই শিবিরের বাসিন্দা।

পুলিশ ও ক্যাম্পের বাসিন্দারা জানিয়েছেন, ফয়সালের বোনের সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল ইউনুসের। কিন্তু বিভিন্ন কারণে বিয়েটি হয়নি। বোনকে বিয়ে না করায় ক্ষুব্ধ হয়ে ইউনুসকে খুঁজছিলেন ফয়সাল। আজ সকাল সাড়ে নয়টার দিকে ক্যাম্পের একটি দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন ইউনুস। এ সময় সেখানে গিয়ে বোনকে বিয়ে না করার কারণ জানতে চান ফয়সাল। একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে ইউনুসকে টানতে টানতে রাস্তায় আনেন ফয়সাল। এরপর ইউনুসের গলায় ধারালো ছুরি দিয়ে আঘাত করেন। এতে ঘটনাস্থলেই মারা যান ইউনুস।

নিহত যুবকের বাবা মোহাম্মদ আলী প্রথম আলোকে বলেন, ফয়সাল তাঁর বোনকে জোর করে ইউনুসের সঙ্গে বিয়ে দিতে চেয়েছিলেন। রাজি না হওয়ায় ইউনুসকে প্রকাশ্যে গলা কেটে হত্যা করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল মনসুর প্রথম আলোকে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ফয়সালকে আসামি করে হত্যা মামলা করা হয়েছে।