Thank you for trying Sticky AMP!!

কেওড়া বাগানে সাড়ে ৩ লাখ ইয়াবা ফেলে পালান পাচারকারীরা

কক্সবাজারের টেকনাফে কেওড়া বাগান থেকে উদ্ধার ইয়াবার চালান

কক্সবাজারের টেকনাফে নাফ নদী সংলগ্ন কেওড়া বাগানে সাড়ে তিন লাখ ইয়াবা ফেলে পালিয়ে গেছেন মাদক চোরাচালান চক্রের সদস্যরা। মঙ্গলবার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা এলাকার ছুরিখাল সংলগ্ন নাফ নদীতে এ ঘটনা ঘটেছে। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা পরিত্যক্ত অবস্থায় ইয়াবার বড় চালানটি উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান প্রথম আলোকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে নাফ নদী অতিক্রম করে নৌকায় মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান টেকনাফ আসছে। এরপর মঙ্গলবার রাত ৯টার দিকে বিজিবির টহল দল হ্নীলা ইউনিয়নের লেদার ছুরিখাল এলাকায় অবস্থান নেয়। রাত সাড়ে নয়টার দিকে টহল দলের নজরে পড়ে মিয়ানমারের দিক থেকে একটি নৌকা কেওড়া বাগানে ঢুকছে। বিজিবির টহল দল নৌকাটি থামার সংকেত দিলে মাদক পাচারকারীরা নৌকাটি বিপরীত দিকে ঘুরিয়ে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে চলে যায়। পরবর্তীতে টহল দলের সদস্যরা কেওড়া বাগানে তল্লাশি চালিয়ে পাচারকারীদের ফেলে যাওয়া সাড়ে তিন লাখ ইয়াবা উদ্ধার করে। এর মূল্য প্রায় সাড়ে ১০ কোটি টাকা।
বিজিবির এই অধিনায়ক বলেন, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হবে।