Thank you for trying Sticky AMP!!

কোমরের বেল্টে পাঁচ কেজি সোনা

যশোরের বেনাপোল বন্দর থানার আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে আজ রোববার ৪১টি সোনার বার উদ্ধার করা হয়। ছবি: প্রথম আলো

যশোরের বেনাপোল থেকে ৪১টি সোনার বারসহ চারজনকে আটক করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আজ রোববার সকালে বেনাপোল বন্দর থানার আমড়াখালী চেকপোস্টে দেশ ট্রাভেলস ও ঈগল পরিবহনের দুটি বাসে অভিযান চালিয়ে সোনার বারগুলো উদ্ধার করে। উদ্ধার করা সোনার পরিমাণ চার কেজি ৭৮০ গ্রাম।

আটক চারজন হলেন মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের আনিসুর রহমান (২৪), ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বড়পাল্লা গ্রামের তানভির জামান (১৮), খুলনার দৌলতপুরের মীরেরডাঙ্গা গ্রামের রিয়াজ মোল্লা (২৩) এবং নড়াইলের কালিয়া উপজেলার টোনা গ্রামের সবুজ মৃধা (১৮)।

আমড়াখালী বিজিবি চেকপোস্টের অধিনায়ক নায়েক সুবেদার আবদুল মালেক বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা দেশ ট্রাভেলসের একটি বাস এবং ঈগল পরিবহনের একটি বাস আজ সকালে বেনাপোল বন্দর থানার আমড়াখালী এলাকায় আসে। সকাল সাতটার দিকে দেশ ট্রাভেলসের বাস এবং সাড়ে সাতটার দিকে ঈগল পরিবহনের বাস আমড়াখালী বিজিবি চেকপোস্টে পৌঁছালে গোপন সংবাদের ভিত্তিতে বাস দুটি থামিয়ে তল্লাশি করা হয়। এ সময় দেশ ট্রাভেলসের বাসের যাত্রী আনিসুর রহমান ও তানভির জামানের কোমরের বেল্টের ভেতরে বিশেষ কায়দার রাখা ১৩টি করে ২৬টি সোনার বার পাওয়া যায়। এরপর ঈগল পরিবহনের যাত্রী রিয়াজ মোল্লা ও সবুজ মৃধার কোমরের বেল্টের ভেতরে রাখা যথাক্রমে আটটি ও সাতটি সোনার বার পাওয়া যায়। সোনার বারগুলোর ওজন চার কেজি ৭৮০ গ্রাম। উদ্ধার করা সোনার বাজার মূল্য দুই কোটি ১০ লাখ ৩২ হাজার টাকা । ওই সোনার বারগুলো পাচারের জন্য ভারতে নিয়ে যাওয়া হচ্ছিল।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা বলেন, ‘আটক পাচারকারীদের বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে। তাদের বেনাপোল থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা সোনা থানায় জমা দেওয়া হয়েছে।’