Thank you for trying Sticky AMP!!

খাগড়াছড়িতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

খাগড়াছড়িতে স্ত্রী মোছা.জান্নাত বেগমকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যার দায়ে তাঁর স্বামী মো. মোখলেছ মিয়াকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ রেজা মোহাম্মদ আলমগীর হাসান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৪ সালে মো. মোখলেছ মিয়ার সঙ্গে গুইমারা উপজেলার বড়পিলাক এলাকার বাসিন্দা মোছা. জান্নাত বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকসহ বিভিন্ন কারণে তাঁদের মধ্যে ঝগড়া লেগে থাকত। এর জেরেই ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর সকাল ৮টার দিকে মোখলেছ তাঁর স্ত্রী জান্নাতের গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করেন। এ ঘটনায় জান্নাতের বাবা মো. ফারুক বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট জমা দেন।

আদালতের সরকারি কৌঁসুলি বিধান কানুনগো প্রথম আলোকে বলেন, ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছেন।

এদিকে রায়ে সন্তুষ্টি প্রকাশ করে জান্নাত বেগমের বাবা মো. ফারুক বলেন, ‘এই রায় উচ্চ আদালতেও যেন বহাল থাকে এবং দ্রুত কার্যকর হয়, সেই দাবি জানাচ্ছি। মেয়ের সুখের কথা ভেবে লাখ লাখ টাকা যৌতুক দিয়েছি। তারপরও মেয়েকে বাঁচাতে পারিনি। আর কোনো মেয়ের বাবাকে যাতে এমন ঘটনার সম্মুখীন হতে না হয়।’