Thank you for trying Sticky AMP!!

খিলগাঁওয়ে ঠিকাদার হত্যায় প্রধান আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

রাজধানীর খিলগাঁওয়ে ঠিকাদার আবুল বাশার তালুকদার হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি শফিকুল ইসলাম ওরফে শফিককে গ্রেপ্তার করেছে র‍্যাব। গত বৃহস্পতিবার রাতে খিলগাঁওয়ের রেলগেট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে হত্যায় ব্যবহৃত একটি রামদা উদ্ধার করা হয়েছে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক (সহকারী পুলিশ সুপার—এএসপি) সুজয় সরকার প্রথম আলোকে বলেন, হত্যাকাণ্ডের পর র‍্যাব-৩ ঘটনার ছায়াতদন্ত করছে। গত বৃহস্পতিবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

বুধবার রাতে দুর্বৃত্তরা খিলগাঁওয়ের মাদানি ঝিলপাড় এলাকায় ইট ও বালুর ঠিকাদার আবুল বাশারকে কুপিয়ে হত্যা করে। ওই ঘটনায় তাঁর বড় ভাই উজ্জ্বল তালুকদার শফিকুল ইসলামসহ কয়েকজনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন। মামলাটি থানা-পুলিশের পাশাপাশি র‍্যাব ছায়াতদন্ত করছে।

র‍্যাব সূত্র জানায়, শফিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, খিলগাঁও-রামপুরা এলাকায় অবৈধ ইটবালুর ব্যবসা ও মাদকের কারবার নিয়ন্ত্রণ নিয়ে বাশারের সঙ্গে তাঁদের বিরোধ চলে আসছিল। হত্যাকাণ্ডের দুই দিন আগে শফিকের সঙ্গে বাশারের হাতাহাতিও হয়।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান গতকাল বলেন, এজাহারভুক্ত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।