Thank you for trying Sticky AMP!!

খুলনায় ভ্যানচালক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো. রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো. শহিদুল ইসলাম। তিনজনের বাড়িই বটিয়াঘাটা উপজেলায়। রায় ঘোষণার সময় তাঁরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, হত্যার পর লাশ গুম করার চেষ্টার দায়ে ২০১ ধারায় প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আর হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত থাকায় ৩০২ ধারায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী বটিয়াঘাটার জয়পুর গ্রামে নিজের বাসা থেকে বের হন। এরপর তিনি আর ফেরেননি। পরের দিন ২০ আগস্ট সকালে পুলিশ আমির হামজার বাগানের পাশ থেকে তাঁর মস্তকবিহীন লাশ উদ্ধার করে। এরপর রাশিদুলের বাবা হালিম গাজি বাদী হয়ে বটিয়াঘাটা থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন। ২১ আগস্ট সকালে পুলিশ রাশেদুলের বিচ্ছিন্ন মাথাটি উদ্ধার করে। এই মামলার তদন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি তিনজনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।