Thank you for trying Sticky AMP!!

গাজীপুরে ৩৪০ বস্তা সরকারি গম জব্দ, আটক ২

প্রতীকী ছবি

গাজীপুর মহানগরীর বাসন থানাধীন নাওজোর বাইপাস মোড় থেকে গতকাল শনিবার কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কাবিখা কর্মসূচির ৩৪০ বস্তা গম জব্দ করেছেন র‌্যাব-১–এর পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা। এ সময় ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন বাসন থানার ভাওয়াল কলেজসংলগ্ন নুর ইসলাম সরকারের বাড়ির ভাড়াটে মো. শফিকুল ইসলাম ওরফে লিটন (৪০) ও টাঙ্গাইল ভূঞাপুরের এক তরুণ (১৮)।

র‌্যাব-১–এর গাজীপুরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গতকাল সকালে গাজীপুর চান্দনা চৌরাস্তা এলাকায় র‌্যাবের নিয়মিত তল্লাশি চলাকালে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারেন, কাবিখার গম কালীগঞ্জ খাদ্যগুদাম থেকে একটি ট্রাকযোগে কালোবাজারে বিক্রির জন্য টাঙ্গাইলের উদ্দেশে রওনা করেছে কালোবাজারিরা। এরপর র‌্যাব-১ মহানগরীর নাওজোর বাইপাস মোড়ে মেসার্স আউসি ফিলিং স্টেশনের সামনে তল্লাশিচৌকি বসিয়ে অভিযান পরিচালনা করে। অভিযানকালে ট্রাকভর্তি ৩৪০ বস্তা সরকারি গম (১৭ টন) জব্দ করা হয়। এর মূল্য আনুমানিক ৫ লাখ ৩৩ হাজার টাকা।

আটক ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, সরকারি খাদ্যগুদামের গম কালোবাজারে কেনাবেচা ও মজুত করার উদ্দেশ্যে ৩৪০ বস্তা গম টাঙ্গাইল নিয়ে যাচ্ছিলেন। তাঁরা ট্রাকে করে দীর্ঘদিন ধরে কাবিখা কর্মসূচির গম কালোবাজারির মাধ্যমে সংগ্রহ করে টাঙ্গাইল জেলাসহ দেশের বিভিন্ন জেলায় মজুত করে পরে তা বেশি দামে বিক্রি করে আসছিলেন।

এ ব্যাপারে বাসন থানায় মামলা হয়েছে এবং আটক দুজনকে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের কর্মকর্তা।