Thank you for trying Sticky AMP!!

চকরিয়ায় ১৭ মামলার আসামির লাশ উদ্ধার

ছবিটি প্রতীকী

কক্সবাজারের চকরিয়া উপজেলায় ১৭ মামলার পলাতক এক আসামির লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের সুরাজপুরের কালাইয়ার গোদা নামক পাহাড়ি এলাকা থেকে বুধবার দিবাগত রাত দেড়টার দিকে ওই আসামির লাশ উদ্ধার করা হয়।

নিহত আসামির নাম আনোয়ার হোসেন ওরফে আনু ডাকাত (৪০)। তাঁর বিরুদ্ধে খুন, ডাকাতি, অস্ত্র, সন্ত্রাসী কার্যকলাপ, পুলিশের ওপর হামলা, ডাকাতির প্রস্তুতিসহ ১৭টি মামলা রয়েছে। এর মধ্যে ১৬টি মামলা চকরিয়া থানায় ও একটি মামলা রয়েছে মহেশখালী থানায়।

চকরিয়া থানার পুলিশ সূত্র অনুযায়ী, বুধবার রাত সাড়ে ১২টার দিকে সুরাজপুরের কালাইয়ার গোদা এলাকায় দুই দল ডাকাতের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ডাকাত সদস্যরা পিছু হটে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আনোয়ার হোসেনকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশি বন্দুক, চারটি কার্তুজ ও নয়টি ব্যবহৃত গুলির খোসা উদ্ধার করে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান প্রথম আলোকে বলেন, নিহত আনোয়ার হোসেন একটি ডাকাত দলের নেতৃত্ব দিতেন। তাঁর অত্যাচারে চকরিয়ার চিংড়ি জোনের ব্যবসায়ীরা অতিষ্ঠ ছিলেন। চাঁদা না দিলে চিংড়ির প্রকল্পে হামলা ও লুটপাট চালাতেন। চিংড়ি জোনে আধিপত্য বিস্তার নিয়ে ডাকাতদের দুটি দলের মধ্যে বিরোধ চলছিল। ময়নাতদন্ত শেষে লাশ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।