Thank you for trying Sticky AMP!!

চার স্কুলছাত্র কারাগারে

প্রতীকী ছবি

শরীয়তপুর সদর উপজেলায় এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে চার ছাত্রের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। আজ শনিবার এই মামলায় তাদের জেলা কারাগারে পাঠিয়েছেন আদালত।

অভিযুক্ত চারজন দশম শ্রেণির শিক্ষার্থী। ওই স্কুলছাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী। গতকাল শুক্রবার সন্ধ্যায় তার বাবা এই চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলার পরপরই পুলিশ তাদের গ্রেপ্তার করে।

ছাত্রীর পরিবারের বরাত দিয়ে পালং মডেল থানার পুলিশ জানিয়েছে, ওই ছাত্রীকে দীর্ঘদিন ধরে এই চার ছাত্র উত্ত্যক্ত করে আসছে। তাদের কারণে গত জেএসসি পরীক্ষার আগে ওই ছাত্রী দুই মাস বিদ্যালয়ে আসতে পারেনি। গত বৃহস্পতিবার ওই চার কিশোর ছাত্রীর বাড়িতে যায়। সে শৌচাগারে গেলে বাইরে থেকে দরজা বন্ধ করে দেয়। পরে তার চিৎকারে পরিবারে সদস্যরা এগিয়ে আসে।

ছাত্রীর বাবা বলেন, ‘উত্ত্যক্তের বিষয়ে বিদ্যালয়ের শিক্ষকদের জানিয়েছিলাম। এলাকার ইউপি (ইউনিয়ন পরিষদ) সদস্যের কাছে অভিযোগ করেছি। কিন্তু কোনো লাভ হয়নি। উত্ত্যক্তের মাত্রা ছাড়িয়ে গেলে থানায় লিখিত অভিযোগ করি। এখন ভয়ে আছি মেয়েটি নিরাপদে স্কুলে যেতে পারবে কি না?’

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দিন বলেন, উত্ত্যক্তের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ওই ছাত্রীর বাবা। মামলার পরপরই চার কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। যারা স্কুল-কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করবে, তাদের আইনের আওতায় আনা হবে। এখন থেকে পুলিশ ওই এলাকায় প্রতিদিন স্কুল-কলেজের ছাত্রীদের নিরাপত্তার জন্য কাজ করবে।