Thank you for trying Sticky AMP!!

জয়পুরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কড়িয়া সীমান্তে গতকাল মঙ্গলবার ভোরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রাজু মিয়া নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। তাঁর বাড়ি উপজেলার নুন্দইল গ্রামে।
জয়পুরহাট ৩ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্রে জানা গেছে, রাজু (২৫) গতকাল ভোর চারটার দিকে ভারত থেকে গরু নিয়ে দেশে ফিরছিলেন। উপজেলার কড়িয়া সীমান্তে ২৭৮/৫৮ সাব-পিলারের ২০০ গজ ভারতের অভ্যন্তরে পৌঁছালে তাঁকে লক্ষ্য করে বিএসএফ গুলি করে। এতে তিনি ঘটনাস্থলে নিহত হন।
পরে বিজিবি ৩ ব্যাটালিয়নের পক্ষ থেকে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে রাজুর মরদেহ ফেরত চেয়ে ভারতের ৭৫ প্রতিরাম বিএসএফ ব্যাটালিয়নের কাছে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়। এ আহ্বানে সাড়া দিলে বেলা ১১টার দিকে উপজেলার কড়িয়া সীমান্তে দুই পক্ষের মধ্যে পতাকা বৈঠক হয়। এতে জয়পুরহাট ৩ বিজিবি ক্যাম্পের অধিনায়ক লে. কর্নেল আবদুর রাজ্জাক তরফদার ও ভারতের ৭৫ বিএসএফ প্রতিরাম ক্যাম্পের ব্যাটালিয়নের কমান্ড্যান্ট এস কে শ্রীবাস্তব নেতৃত্ব দেন। বৈঠকে রাজুর মরদেহ গতকাল বেলা তিনটা থেকে ছয়টার মধ্যে কড়িয়া সীমান্ত দিয়ে হস্তান্তরের প্রতিশ্রুতি দেয় বিএসএফ।
বিজিবি ৩ ক্যাম্পের অতিরিক্ত পরিচালক মেজর নাসির ইমাম মুঠোফোনে প্রথম আলোকে জানান, রাজুর মরদেহ পাওয়ার পর স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও পুলিশের উপস্থিতিতে তাঁর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।