Thank you for trying Sticky AMP!!

টেকনাফে ৩ লাখ ৬০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের সময় টেকনাফের নাফ নদী থেকে ৩ লাখ ৬০ হাজার ইয়াবা বড়ি জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সদস্যরা। টেকনাফ, কক্সবাজার, ২৭ আগস্ট। ছবি: প্রথম আলো

কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবার চালান পাচারের সময় ৩ লাখ ৬০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেছেন বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা। এ সময় কোনো পাচারকারীকে আটক করতে না পারলেও একটি নৌকা জব্দ করা হয়েছে।

উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার নাফ নদীর ওমরখাল এলাকা দিয়ে ইয়াবার চালান পাচারের সময় গতকাল সোমবার রাত নয়টার দিকে চালানটি জব্দ করা হয়। প্রথম আলোকে তথ্যটি নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর পূর্ব জোন টেকনাফ স্টেশনের লেফটেন্যান্ট কমান্ডার এম সোহেল রানা।

এম সোহেল রানা প্রথম আলোকে বলেন, সোমবার রাতে গোপন সূত্রে ইয়াবার চালানটি বাংলাদেশে ঢোকার খবর পান তাঁরা। রাত নয়টার দিকে নৌকায় করে পাঁচ-ছয়জন চোরা কারবারির একটি দল ওমরখালে প্রবেশের সময় তাদের থামার সংকেত দেওয়া হয়। কিন্তু সংকেত অমান্য করে তারা পালানোর চেষ্টা করে। পরে কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করলে নাফ নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় তারা। এ সময় ফেলে যাওয়া নৌকাটিতে তল্লাশি করে চারটি বস্তা পাওয়া যায়। বস্তাগুলোর ভেতর থেকে ৩ লাখ ৬০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

এম সোহেল রানা আরও বলেন, গত দুই মাসে নাফ নদী ও সেন্ট মার্টিনের আশপাশ থেকে ১১ লাখ ৪০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।