Thank you for trying Sticky AMP!!

নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন নুরুল আবছার (মাঝে)

ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করেন তিনি

মাথার চুল ছোট করে ছাঁটা। কোমরে ঝোলানো পুলিশের পরিচয়পত্র। ঘোরেন মোটরসাইকেলে। আর নিজেকে পরিচয় দেন গোয়েন্দা (ডিবি) পুলিশ কর্মকর্তা হিসেবে। গ্রেপ্তারের ভয় দেখিয়ে হাতিয়ে নেন টাকা। তাঁর নাম নুরুল আবছার (৪৭)। কিন্তু শেষরক্ষা হয়নি তাঁর। আজ রোববার নগরের কোতোয়ালি থানার ওয়াসা মোড় থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন প্রথম আলোকে বলেন, গত শুক্রবার সিএনজিচালিত অটোরিকশা করে নগরের ওয়াসা মোড় দিয়ে যাচ্ছিলেন সাইফুর রহমান নামের পোশাক কারখানার এক কর্মকর্তা। তাঁকে বহনকারী গাড়িটির সামনে দাঁড়ান পরিচয় দেওয়া এক ব্যক্তি। নিজেকে ডিবি পুলিশ কর্মকর্তা দাবি করে একটি পরিচয়পত্রও দেখান। তল্লাশির নামে সাইফুর রহমানকে গাড়ি থেকে নামতে বলেন। সিএনজিচালক ভয়ে সাইফুরকে নামিয়ে দিয়ে চলে যান। তখন ডিবি পরিচয়ধারী ওই ব্যক্তি সাইফুরকে গ্রেপ্তারের ভয় দেখিয়ে তাঁর কাছে থাকা ৮ হাজার টাকা ও একটি মুঠোফোন কেড়ে নেন। পরে মোটরসাইকেলে করে চলে যান। এই ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হলে পুলিশ তদন্ত শুরু করে। পরে নুরুল আবছারকে গ্রেপ্তার করা হয়।

ওসি নেজাম আরও বলেন, গ্রেপ্তার আসামি মোটরসাইকেলে ঘুরে নগরের বিভিন্ন স্থানে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করার কথা স্বীকার করেছেন। তাঁর দলে আর কেউ আছে কি না, তদন্ত করা হচ্ছে।