Thank you for trying Sticky AMP!!

দিনে মাটি কাটা, রাতে অটোরিকশা ছিনতাই

তাঁরা দিনে বিভিন্ন স্থানে মাটি কাটার কাজ করেন। লোভে পড়ে বেশি টাকা আয় করতে পরিকল্পনা করেন যাত্রীবেশে সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করে ছিনতাইয়ের। ছিনতাইও করেছেন। কিন্তু নাটকীয়ভাবে ধরা পড়েন তাঁরা, উদ্ধার হয় অটোরিকশাও। গতকাল সোমবার রাতে আনোয়ারা উপজেলার বরুমচড়া রাস্তার মাথা এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ও জনতা মিলে চারজনকে আটক করেছে।

আটক ব্যক্তিরা হলেন কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালীর মোহাম্মদ শেখ ফরিদ (২০), মোহাম্মদ রুবেল (১৮), মোহাম্মদ মফিজ (২৮) ও চন্দনাইশের মোহাম্মদ জামাল (২৪)।

অটোরিকশাচালক জুনায়েদ বলেন, ‘পেকুয়া চৌমুহনী থেকে আনোয়ারার বরুমচড়া রাস্তার মাথা এলাকায় যাওয়ার জন্য গতকাল রাত ১০টার দিকে ৭৫০ টাকায় অটোরিকশা ভাড়া করেন তিন ব্যক্তি। রাত ১১টার দিকে গাড়িটি আনোয়ারা বরুমচড়া রাস্তার মাথা এলাকায় পৌঁছালে তাঁরা আমাকে সেখান থেকে নির্জন এলাকায় নিয়ে যান। আমাকে গাড়ি থেকে নামান। ওই তিনজনের সঙ্গে আরও একজন যুক্ত হয়ে চারজন মিলে গাড়ির মালিকের মোবাইলে কথা বলে তিন লাখ টাকা দাবি করেন। পরে আমাকে ছেড়ে দিয়ে অটোরিকশা নিয়ে চলে যান তাঁরা।’

এদিকে গাড়ির মালিক বিষয়টি আনোয়ারা থানায় জানালে থানা-পুলিশের একটি দল কর্ণফুলী উপজেলার বড় উঠান থেকে অটোরিকশাসহ একজন এবং আনোয়ারার চেয়ারম্যান ঘাটার ঘটনাস্থলের পাশের এলাকা থেকে আরও তিনজনকে আটক করে।

গ্রেপ্তার মোহাম্মদ শেখ ফরিদ বলেন, ‘আমরা মাটি কাটার কাজ করি। বেশি টাকা আয় করতে ছিনতাইয়ে যুক্ত হই।’

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশের দুটি দল উদ্ধারকাজে নেমে পড়ে। চারজনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে অটোরিকশাটি। থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।