Thank you for trying Sticky AMP!!

পাঁচ দিন পর কিশোরী উদ্ধার, যুবক কারাগারে

ফেনী

ফেনীতে এক কিশোরীকে (১৬) ‘অপহরণের’ পাঁচ দিন পর উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মো. ওমর ফারুক (২৬) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি কুমিল্লার দেবীদ্বার উপজেলার বাসিন্দা।

আজ মঙ্গলবার ওই কিশোরী ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে ঘটনার বর্ণনা দিয়েছে। অন্যদিকে, ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিনের আদালত গ্রেপ্তার ফারুককে কারাগারে পাঠিয়েছেন।

পুলিশ ও কিশোরীর পরিবার সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে থেকে ওমর ফারুকের সঙ্গে ফেনী সদর উপজেলার ওই কিশোরীর মোবাইল ফোনে ভুল কলে যোগাযোগ হয়। পরে দুজনের মধ্যে ইমোতে ভিডিও কলে কথা হয়। একপর্যায়ে ওই যুবক বিয়ের প্রস্তাব দেন কিশোরীকে। পরিবারের দাবি, কিশোরী ওই প্রস্তাবে সায় দেয়নি।

মামলার এজাহার মতে, ১২ সেপ্টেম্বর বিকেল চারটার দিকে ওই কিশোরী তাঁর চাচার সঙ্গে ফেনী শহরে বাজার করতে যায়। ওই যুবক বিষয়টি জানতে পেরে শহরের পোস্ট অফিস সড়ক এলাকা থেকে কিশোরীকে কৌশলে একটি মাইক্রোবাসে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যান।

ঘটনার দিন রাতে কিশোরীর বাবা অজ্ঞাত কয়েকজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ফেনী সদর মডেল থানায় একটি মামলা করেন। পরে পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনার সঙ্গে জড়িত বলে ওমর ফারুককে শনাক্ত করে। আজ সকালে ওই যুবককে ফেনীর মহিপাল এলাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে এবং কিশোরীকে উদ্ধার করে।

ফেনী সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, ওই কিশোরীর ২২ ধারায় আদালতে জবানবন্দি নিয়েছে। তাকে তার বাবার জিম্মায় দেওয়া হয়েছে। আদালত আসামিকে কারাগারে পাঠিয়েছেন।