Thank you for trying Sticky AMP!!

পাবনায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' চরমপন্থী কমান্ডার নিহত

পাবনার সদর উপজেলার ধোপাঘাটা গ্রামে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবুল হোসেন (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তাঁর বাড়ি শহরের সদর উপজেলার পূর্ব রাঘবপুর মহল্লায়। পুলিশ বলছে, নিহত আবুল হোসেন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (এমএল লাল পতাকা) জেলা কমান্ডার ছিলেন। তাঁর বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনে নয়টি মামলা রয়েছে। গতকাল রোববার দিবাগত রাত তিনটার দিকে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গৌতম কুমার বিশ্বাস বলেন, নিহত আবুল হোসেন চরমপন্থী ছিলেন। দীর্ঘদিন ধরেই তাঁকে খোঁজা হচ্ছিল। গতকাল তাঁকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রচুর অস্ত্র ও গোলাবারুদ থাকার কথা স্বীকার করেন আবুল হোসেন। রাতে তাঁকে নিয়ে অস্ত্র উদ্ধারের অভিযানে বের হয় পুলিশ। ধোপাঘাটা ব্রিজের কাছে গেলে তাঁকে ছিনিয়ে নেওয়ার জন্য তাঁর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। ১৫ মিনিট গুলিবিনিময়ের পর সন্ত্রাসীরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আবুল হোসেনকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা আবুল হোসেনকে মৃত ঘোষণা করেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ঘটনাস্থল থেকে একটি রিভলবার, চারটি গুলি, ছয়টি কার্তুজ ও চারটি কার্তুজের খোসা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চারজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁদের চিকিৎসা দেওয়া হচ্ছে।