Thank you for trying Sticky AMP!!

বেনাপোলে ৫০ হাজার মার্কিন ডলারসহ পাচারকারী গ্রেপ্তার

জব্দ হওয়া ৫০ হাজার মার্কিন ডলার। যশোর, ১৪ জুলাই। ছবি: মাসুদ আলম

যশোরে ৫০ হাজার মার্কিন ডলারসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার দুপুরে বেনাপোল বন্দর থানার পুটখালী সীমান্তের খলসী বাজার থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম আক্তারুল ইসলাম (৩০)। তিনি বেনাপোল বন্দর থানার পুটখালী গ্রামের বাসিন্দা। জব্দ হওয়া এসব ডলারের বাজারমূল্য প্রায় ৪২ লাখ টাকা। বিজিবি বলছে, এসব ডলার ভারতে পাচার হচ্ছিল।

২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী কোম্পানি কমান্ডার সুবেদার মুন্সী লাবলুর রহমান বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তি মোটরসাইকেলে করে পুটখালী সীমান্ত থেকে বেনাপোলের দিকে যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাঁকে চ্যালেঞ্জ করা হয়। কিন্তু আক্তারুল চলে যেতে থাকেন। এ সময় বিজিবি সদস্যরা মোটরসাইকেলে করে তাঁকে ধাওয়া করেন। একপর্যায়ে মোটরসাইকেল ফেলে তিনি সড়কের পাশের জলাশয়ে ঝাঁপ দেন। সেখান থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে তল্লাশি করে মোটরসাইকেলের ব্যাটারি কভারের মধ্যে কিছুটা ফাঁকা জায়গায় স্কচটেপ দিয়ে মোড়ানো পাঁচটি ডলারের বান্ডিল জব্দ করা হয়।

মার্কিন ডলারসহ গ্রেপ্তার আক্তারুল ইসলাম। জব্দ করা হয়েছে তাঁর মোটরসাইকেলটিও। যশোর, ১৪ জুলাই। ছবি: মাসুদ আলম

মুন্সী লাবলুর রহমান বলেন, প্রতিটি বান্ডিলে ১০০ ডলার মূল্যমানের ১০০টি করে মোট ৫০ হাজার মার্কিন ডলার ছিল। আক্তারুলকে মুদ্রা পাচার আইনে গ্রেপ্তার করা হয়।

২১ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক সৈয়দ সোহেল আহমেদ প্রথম আলোকে বলেন, আক্তারুলকে গ্রেপ্তারের পাশাপাশি তাঁর মোটরসাইকেলটি জব্দ করা করা হয়েছে। মুদ্রাগুলো ভারতে পাচার হচ্ছিল।