Thank you for trying Sticky AMP!!

ভিজিডির চাল কেনার অভিযোগে ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

অপরাধ

বগুড়ার ধুনট উপজেলায় অবৈধভাবে ভিজিডির চাল কেনাবেচার অভিযোগে নাসিম হোসেন নামের এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে পুলিশ বাদী হয়ে মামলাটি করে।

এর আগ গতকাল সোমবার সকালে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে কল পেয়ে দুই দফা অভিযান চালিয়ে চিকাশি তিনমাথা বাজারে অবস্থিত ওই ব্যবসায়ীর গুদাম থেকে ৪৩ বস্তা ভিজিডির চাল জব্দ করে পুলিশ। ব্যবসায়ী নাসিম হোসেন সুলতানাহাটা গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চিকাশি ইউনিয়নের দুস্থ মানুষের জন্য ২৪৮টি ভিজিডি কার্ডর বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতি মাসে কার্ডধারীরা ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল ইউনিয়ন পরিষদ থেকে তোলেন। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার চিকাশি ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডির সুবিধাভোগীরা এসব চাল তোলেন। এর মধ্যে থেকে কয়েকজন কার্ডধারী চালগুলো বাড়িতে না নিয়ে ব্যবসায়ী নাসিম হোসেনের কাছে বিক্রি করেন। নাসিম এসব চাল কিনে বিক্রির জন্য চিকাশি তিনমাথা বাজার এলাকায় তাঁর গুদামে রাখেন। এরপর ৯৯৯-এ কল পেয়ে পুলিশ অভিযান চালায়।

ব্যবসায়ী নাসিম হোসেন তাঁর মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ভিজিডির সুবিধাভোগীরা স্বেচ্ছায় তাঁর কাছে চালগুলো বিক্রি করেছে। ভিজিডির চাল কেনাবেচা অবৈধ কি না, তাঁর জানা নেই।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপাসিন্ধু বালা বলেন, ৯৯৯-এ কল পেয়ে দুই দফায় নাসিম হোসেন নামের এক ব্যক্তির গুদাম থেকে ৪৩ বস্তা চাল জব্দ করা হয়েছে। মামলার আসামি নাসিমকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।