Thank you for trying Sticky AMP!!

মালয়েশিয়া যাওয়ার পথে ৬ রোহিঙ্গা তরুণ-তরুণী উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় ছয় রোহিঙ্গা তরুণ-তরুণীকে উদ্ধার করেছেন কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা। আজ শনিবার ভোর ছয়টার দিকে টেকনাফের লম্বরী মৎস্যঘাট এলাকা থেকে তাঁদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের আনুমানিক বয়স ১৮ থেকে ২২ বছর। তাঁরা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থীশিবিরের বাসিন্দা।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) রাকিবুল ইসলাম প্রথম আলোকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ সকালে উপজেলার টেকনাফ সদর ইউনিয়নের লম্বরী এলাকা থেকে অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে সদর ইউনিয়নের কমিউনিটি পুলিশের সদস্যরা চার নারী ও দুই পুরুষ রোহিঙ্গাকে উদ্ধার করেন। পরে তাঁদের টেকনাফ থানা-পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

টেকনাফ সদর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মাহবুব উল আলম বলেন, এলাকায় মাদক পাচার ও সমুদ্রপথে মালয়েশিয়ায় মানব পাচার প্রতিরোধে কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ছয়জন রোহিঙ্গা তরুণ-তরুণীকে উদ্ধার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা রাকিবুল ইসলাম বলেন, স্থানীয় দালালের মাধ্যমে রোহিঙ্গাদের শরণার্থীশিবির থেকে বের করে এনে সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর জন্য সমুদ্র তীরে জড়ো করা হয়। তাঁদের স্ব স্ব শিবিরে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।