Thank you for trying Sticky AMP!!

ময়ূর-২ লঞ্চের সুকানি নাসির আটক

প্রতীকী ছবি

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় ময়ূর-২ লঞ্চের সুকানি মো. নাসির মৃধাকে (৪০) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৮)। বুধবার ভোররাত পৌনে চারটার দিকে বাগেরহাটের মোংলা বন্দর এলাকায় অবস্থানরত এমভি রাজিব-২ নামের একটি কার্গো থেকে তাঁকে আটক করা হয়। দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে র‍্যাব।

আটক নাসির মৃধা বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভবানীপুর এলাকার শাহজাহান মৃধার ছেলে এবং ময়ূর-২ লঞ্চের মাস্টারের সহযোগী (সুকানি) হিসেবে কাজ করতেন।

গত ২৯ জুন মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা ময়ূর-২ লঞ্চের ধাক্কায় বুড়িগঙ্গায় ডুবে যায় মর্নিং বার্ড নামের যাত্রীবাহী লঞ্চটি। এতে ৩৪ জনের মৃত্যু হয়। এ সময় মাস্টার আবুল বাশার মোল্লার স্থলে সুকানি নাসির মৃধা লঞ্চটি চালাচ্ছিলেন। অভিযোগ উঠেছে, মাস্টারের বদলে সুকানি লঞ্চ চালানোর দায়িত্বে থাকায় দুর্ঘটনাটি ঘটেছে।

র‍্যাব জানায়, এ ঘটনার পর ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় লঞ্চের মালিক ও সব কর্মচারীর বিরুদ্ধে একটি মামলা করা হয়। এরপর আসামি নাসির মৃধা আত্মগোপনে চলে যান। র‌্যাব-৮–এর একটি দল ঘটনার পর থেকে নাসিরকে আটকের জন্য অভিযান চালিয়ে আসছিল। তাঁর অবস্থান নিশ্চিত হওয়ার পর বুধবার ভোরে মোংলা বন্দর এলাকায় অবস্থানরত একটি কার্গো থেকে তাঁকে আটক করা হয়।

নাসির মৃধাকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে র‍্যাবের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।