Thank you for trying Sticky AMP!!

রংপুরে অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার ২

রংপুরে শিশু অপহরণ করে মুক্তিপণ আদায়ের সঙ্গে জড়িত অভিযোগে দুজনকে নীলফামারীর সৈয়দপুর থেকে গতকাল রোববার দিবাগত রাতে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে অপহৃত শিশু আশিককে (৫) উদ্ধার করেছে পুলিশ।

গত শনিবার রংপুর নগরের তাজহাট খেড়বাড়ি এলাকা থেকে শিশুটি অপহৃত হয়। গ্রেপ্তারকৃত দুজন হলেন সৈয়দপুরের কয়াগোলাহাট বনসিপাড়া এলাকার শাহীন মিয়া (২০) ও সৈয়দপুরের বেলপুকুর পাকাধারা এলাকার রনি ইসলাম (২৫)। তাঁরা পুলিশের কাছে শিশুটিকে অপহরণ এবং মুক্তিপণের টাকা দাবির কথা স্বীকার করেছেন।

আজ সোমবার দুপুরে পুলিশ কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ জানান, রংপুর নগরের তাজহাট খেড়বাড়ি এলাকার কালু মিয়ার শিশু সন্তান আশিক (৫) সন্ধ্যায় বাড়ির বাইরে খেলার সময় নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর কোথাও না পেয়ে স্থানীয়ভাবে মাইকে প্রচার চালানো হয়। এরপরও তার সন্ধান পাওয়া যায়নি। এরই মধ্যে গতকাল রোববার মুঠোফোনে অপহরণকারীরা শিশুটির বাবার কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণের টাকা দিতে না পারলে শিশুটিকে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ ঘটনার পর অপহৃত শিশুটির বাবা কালু মিয়া গতকাল অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে তাজহাট থানায় একটি অপহরণ মামলা করেন। মামলা দায়েরের পর রংপুর মহানগর পুলিশ তৎপরতা শুরু করে। অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছারের নেতৃত্বে পুলিশ নীলফামারীর সৈয়দপুর উপজেলার মোজার মোড় এলাকা থেকে অপহৃত শিশু আশিককে উদ্ধার করে। এ সময় দুজন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। অপহৃত শিশু আশিককে চেতনানাশক ওষুধ খাওয়ানোর ফলে সে অসুস্থ হয়ে পড়ে। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।