Thank you for trying Sticky AMP!!

রংপুর শহরে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

রংপুর শহরের কুকরুল আমেরতল তিন রাস্তার মোড় এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু মুসা ওরফে ‘বিষ কালাই’ (২৭) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশের ভাষ্য, নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী ছিলেন। রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সাইফুর রহমানের ভাষ্য, আবু মুসা আমেরতল তিন রাস্তার মোড় এলাকায় দলবল নিয়ে অবস্থান করছেন বলে তথ্য পাওয়া যায়। রাত সাড়ে তিনটার দিকে শহরের কুকরুল আমেরতল তিন রাস্তার মোড় এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, তিনটি গুলি, ৫০ পিস ইয়াবা ও ৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

পুলিশের দাবি, দলবল নিয়ে আবু মুসা আমেরতল তিন রাস্তার মোড় এলাকায় অবস্থান নিয়েছেন জেনে পুলিশ ঘটনাস্থলে যায়। তাঁরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পালানোর সময় পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে নিহত হন আবু মুসা।

আবু মুসার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মাদক, ছিনতাই ও অস্ত্রসংক্রান্ত ১০টি মামলা রয়েছে। তাঁর বাড়ি শহরের হনুমানতলায়। তিনি কুদ্দুস আলীর ছেলে।

স্থানীয় লোকজন জানান, এলাকায় দীর্ঘদিন ধরেই মাদক ব্যবসা করতেন আবু মুসা। তিনি মাদকসেবী হিসেবে পরিচিত ছিলেন। তাঁর এলাকায় পরিচিত ছিল ‘বিষ কালাই’ নামে । কিন্তু কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন না।

লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সারা দেশে এখন মাদকবিরোধী অভিযান চলছে। অভিযান চলাকালে গত ২৪ দিনে দেশের বিভিন্ন স্থানে বন্দুকযুদ্ধে ১৩৪ জন মাদক ব্যবসায়ী নিহত হলেন। তাঁদের মধ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৭১ জন এবং র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩৪ জন নিহত হয়েছেন। অর্থাৎ, এই অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১০৫। বাকি ২৯ জন মাদক ব্যবসায়ী দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন বলে দাবি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।