Thank you for trying Sticky AMP!!

রাজধানীতে র্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী ছিলেন। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়েছে।

আজ বুধবার র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো মুঠোফোন বার্তায় এ তথ্য জানানো হয়।

র‌্যাবের ভাষ্য, গতকাল মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ ঘটনায় শফিক নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত শফিক নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী ছিলেন। বন্দুকযুদ্ধের ঘটনায় তিনটি আগ্নেয়াস্ত্র, গুলিসহ শফিকের দুই সহযোগীকে আটক করা হয়েছে।

র‌্যাব–১১–এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী শামসের উদ্দিন প্রথম আলোকে বলেন, গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাব–১১–এর একটি দল গতকাল রাত পৌনে ১২টায় মিরপুরের ভাষানটেকের মাটিকাটা এলাকার একটি বাসায় অভিযান চালায়। ওই বাসায় শফিকের লুকিয়ে থাকার তথ্য ছিল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে শফিক ও তাঁর সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ওই সময় শফিক গুলিবিদ্ধ হন। শফিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

শামসের উদ্দিনের তথ্যমতে, নিহত শফিক নরসিংদী জেলায় পুলিশের তালিকাভুক্ত এক নম্বর শীর্ষ সন্ত্রাসী। তাঁর বিরুদ্ধে হত্যার অভিযোগে একাধিক ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। সবশেষ তাঁর বিরুদ্ধে করা একটি মামলায় তাঁকে গ্রেপ্তারের জন্য ওই বাসায় অভিযান চালায় র‌্যাব। ঘটনাস্থল থেকে র‌্যাব অস্ত্রসহ শফিকের দুই সহযোগী ফারুক ও প্রদীপকে আটক করেছে। তাঁরা এখন র‌্যাবের হেফাজতে। শফিকের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে।