Thank you for trying Sticky AMP!!

রাজবাড়ীতে 'বন্দুকযুদ্ধে' চরমপন্থী নেতা নিহত

বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

রাজবাড়ী সদর উপজেলার পাঁচুড়িয়া ইউনিয়নের কুটিপাঁচুড়িয়া বাজারের উত্তর পাশে বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে পুলিশের গোয়েন্দা শাখা ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ আলী শেখ (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

পুলিশের ভাষ্য, নিহত ব্যক্তি চরমপন্থী সংগঠন পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির (লাল পতাকা) আঞ্চলিক কমান্ডার ছিলেন। তাঁর পিতার নাম ওহাব আলী শেখ। বাড়ি রাজবাড়ীর সদর উপজেলার দয়ালগঞ্জে।

জেলা গোয়েন্দপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া ও সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশের ভাষ্য, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি দোনলা বন্দুক ও পাঁচটি গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

ঘটনা সম্পর্কে পুলিশের ভাষ্য, কুটিপাঁচুড়িয়া বাজারের উত্তর পাশে চরমপন্থীরা বৈঠক করছে বলে পুলিশ গোপন সূত্রে জানতে পেরে অভিযান চালায়। পুলিশ দেখে তারা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছোড়ে। এক সময় সন্ত্রাসীরা পালিয়ে গেলে সেখানে গুলিবিদ্ধ অবস্থায় মোহাম্মদ আলীকে পাওয়া যায়। পুলিশ তাঁকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, নিহত মোহাম্মদ আলীর বিরুদ্ধে হত্যা, অপহরণসহ চারটি মামলা রয়েছে।

‘বন্দুকযুদ্ধের’ ঘটনা বিষয়ে মোহাম্মদ আলীর পরিবারের কোনো বক্তব্য পাওয়া যায়নি।