Thank you for trying Sticky AMP!!

রাজশাহীতে ব্যাংক থেকে টাকার ব্যাগ চুরি

প্রতীকী ছবি

রাজশাহীতে ব্যাংকে জমা দেওয়ার সময় এক ব্যক্তির কাছ থেকে ১৭ লাখ টাকা চুরি হয়ে গেছে। আজ সোমবার দুপুরে অগ্রণী ব্যাংক লিমিটেডের রাজশাহী নগরের সাহেববাজার জিরোপয়েন্ট শাখায় এ ঘটনা ঘটে। এর আগে গত ১৮ জুন একটি প্রতিষ্ঠানের টাকা জমা দিতে যাওয়ার সময় নগরের অলকার মোড় এলাকায় ১ কর্মচারীর কাছ থেকে ৩৩ লাখ টাকা ছিনতাই হওয়ার ৮ ঘণ্টার মধ্যে পুলিশ সেই টাকা উদ্ধার করেছিল। তখন ঘটনার সঙ্গে কর্মচারীরা জড়িত ছিলেন বলে পুলিশ জানিয়েছিল। পুলিশ বলছে, এবারও তারা টাকা উদ্ধার করতে পারবে বলে আশা করছে।

এবারের টাকাগুলোর মালিক নগরের সরদার পেট্রল পাম্পের মালিক রবিউল ইসলাম। মফিজুর রহমান (৩৩) নামের তাঁর এক কর্মী টাকাগুলো ব্যাংকে জমা দিতে এসেছিলেন। তিনি টাকার ব্যাগ পায়ের কাছে রেখে জমা ভাউচার লিখছিলেন। তখন টাকাগুলো চুরি হয়ে গেছে বলে তিনি দাবি করছেন।

জানতে চাইলে ব্যাংকের ওই শাখার ব্যবস্থাপক আবদুল মান্নান বলেন, যিনি দাবি করেছেন তাঁর টাকার ব্যাগ খোয়া গেছে, তিনিই নাকি পাঁচ মিনিট পরে জানতে পেরেছেন। তিনিই পুলিশকে ফোন করেছেন। পুলিশ এসেছে। এর বেশি কিছু তাঁরা জানতে পারেননি।

নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, মফিজুর রহমানের (৩৩) সঙ্গে শফিকুল ইসলাম (৩৪) নামের আরেকজন ছিলেন। শফিকুল ইসলাম তো ওই প্রতিষ্ঠানের কেউ নন। তাঁর সেখানে থাকার কথা নয়। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি বলেন, এবারও টাকা উদ্ধার করতে পারবেন বলে তিনি আশা করছেন।

এর আগে ১৮ জুন রাজশাহীতে একটি মুঠোফোনের বিক্রয়কেন্দ্রের কর্মচারীর হাত থেকে ৩৩ লাখ টাকার একটি ব্যাগ ছিনতাইয়ের ঘটনাটি সাজানো ছিল। ঘটনার ৮ ঘণ্টার মাথায় পুলিশ গত বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় নগরের কাশিয়াডাঙ্গা এলাকার একটি বাসার খাটের নিচ থেকে ৩২ লাখ টাকাসহ ব্যাগটি উদ্ধার করে। ওই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছিল।