Thank you for trying Sticky AMP!!

রাবি ছাত্রী ধর্ষণ মামলার মূল আসামির জামিন স্থগিত

ধর্ষণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের অভিযোগের মামলার মূল আসামি মো. মাহফুজুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। এর ফলে কারামুক্তি পাচ্ছেন না তিনি।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ মঙ্গলবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আট সপ্তাহের জন্য হাইকোর্টের জামিন আদেশ স্থগিত করা হয়েছে।

এর আগে ওই মামলায় গত ২৫ মার্চ হাইকোর্ট মাহফুজুর রহমানকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা আজ চেম্বারকোর্টে শুনানির জন্য ওঠে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। মাহফুজুর রহমানের পক্ষে ছিলেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন।

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ প্রথম আলোকে বলেন, হাইকোর্টের দেওয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। ফলে মাহফুজুর কারামুক্তি পাচ্ছেন না।

মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ২৪ জানুয়ারি রাতে ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয়সংলগ্ন কাজলা সাঁকোপাড়া এলাকার একটি মেসে নিয়ে যান মাহফুজুর। সেখানে ধর্ষণের শিকার হন ওই ছাত্রী। সেই ধর্ষণের ভিডিও ধারণ করে সেটি ফাঁসের হুমকি দিয়ে ওই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন মাহফুজুর রহমানের বন্ধু প্লাবন সরকার, রাফসান, জয়, জীবন ও বিশাল। এরপর ২৭ জানুয়ারি দুপুরে ধর্ষণের শিকার ছাত্রী মতিহার থানায় মামলা করেন। সেদিনই মাহফুজুর রহমান, প্লাবন সরকার ও রাফসানকে গ্রেপ্তার করে পুলিশ। মাহফুজুর এখন রাজশাহী কারাগারে আছেন।