Thank you for trying Sticky AMP!!

সাহেদের মামলা ডিবি থেকে র্যাবে

মো. সাহেদ ওরফে সাহেদ করিম। ফাইল ছবি

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের বিরুদ্ধে হওয়া মামলার তদন্ত করবে র‌্যাব। র‌্যাবের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই অনুমোদন দেয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

এদিকে দুর্নীতি দমন কমিশন (দুদক) সাহেদসহ চারজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়েছে। ওই মামলায় সাহেদ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ইব্রাহিম খলিল ছাড়াও এনআরবি ব্যাংকের দুই কর্মকর্তাকে আসামি করা হচ্ছে। দুদক বলেছে, ২০১৪ সালের ৯ নভেম্বর থেকে ২০১৮ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত ব্যাংকের ১ কোটি ৫১ লাখ ৮১ হাজার ৩৬৫ আত্মসাতে এই চারজন জড়িত ছিলেন।

দুদক জানায়, সাহেদ ব্যাংক হিসাব খোলেন ২০১৪ সালের ১৭ নভেম্বর। অথচ এক দিন আগেই ব্যাংকের করপোরেট হেড অফিসের ভাইস প্রেসিডেন্ট ওয়াহিদ বিন আহমেদ ও প্রিন্সিপাল অফিসার মো. সোহানুর রহমান সাহেদকে ঋণ দেওয়ার সুপারিশ করেন। ঋণের বিপরীতে কোনো জামানতও রাখেনি ব্যাংকটি।

করোনাভাইরাসের ভুয়া সনদ দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে র‌্যাব উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় ৬ জুলাই। এক দিন পর মিরপুরেও অভিযান চালায় র‌্যাব। দুটি হাসপাতাল সিলগালা করে র‌্যাব বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা করেছিল।

সাহেদ এখন ১০ দিনের রিমান্ডে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কাছে আছেন। র‌্যাব এখন সাহেদকে জিম্মায় নিতে আদালতে আবেদন জানাবে।