Thank you for trying Sticky AMP!!

সুনামগঞ্জে বিআরটিসির কাউন্টারে হামলা, মারধরের অভিযোগ

সুনামগঞ্জ জেলা শহরের বাস টার্মিনাল এলাকায় বিআরটিসির কাউন্টারে হামলা চালিয়ে এক কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে। আজ শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে। হামলার পাশাপাশি সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসির বাস বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

সুনামগঞ্জ-সিলেট সড়কে গত ৩ জুন বিআরটিসির বাস সার্ভিস চালুর পর থেকেই এর বিরোধিতা করে আসছেন জেলা বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের লোকজন। এর জের ধরেই হামলা চালানো হয়ে থাকতে পারে বলে অভিযোগ উঠেছে।

মারধরের শিকার বিআরটিসির কর্মী সৈয়দ নুর উদ্দিন প্রথম আলোকে বলেন, আজ বেলা সাড়ে তিনটার দিকে তিনি টিকিট বিক্রি করছিলেন। এ সময় হঠাৎ করেই বাস টার্মিনাল থেকে বেশ কয়েকজন শ্রমিক এসে কাউন্টারে থাকা চেয়ারগুলো ছুড়ে ফেলে দেন। বাধা দিতে গেলে তাঁকে মারধর করা হয়। পরে তাঁরা বিআরটিসির বাস বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে চলে যান।

বিআরটিসির সিলেট ডিপোর ম্যানেজার মো. জুলফিকার আলী বলেন, ‘আমি বিষয়টি সঙ্গে সঙ্গে পুলিশকে জানিয়েছি। বিআরটিসি একটি সরকারি প্রতিষ্ঠান। কিন্তু বারবার বিআরটিসির বাস চলাচলে বাধা দেওয়া হচ্ছে। প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন ছয়টি করে ট্রিপ দেওয়া হয়। যেদিন যাত্রীদের চাপ বেশি থাকে, সেদিন একটি বা দুটি ট্রিপ বাড়তি দেওয়া হয়। কিন্তু যাত্রীরা চান সুনামগঞ্জ-সিলেট সড়কে সারা দিন বিআরটিসির বাস চলুক।’

তবে হামলার বিষয়টি অস্বীকার করে বেসরকারি বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের জেলা মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়া প্রথম আলোকে বলেন, বিআরটিসির বাসের প্রতিদিন ছয়টি করে ট্রিপ দেওয়ার কথা। কিন্তু ট্রিপ দেওয়া হচ্ছিল বেশি। বিষয়টি শ্রমিকেরা জানতে সেখানে গিয়েছিলেন। এ সময় কিছু কথা-কাটাকাটি হয়েছে। তবে কোনো হামলা বা মারামারি হয়নি।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সহিদুর রহমান প্রথম আলোকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। দুই পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি দেখা হবে।