Thank you for trying Sticky AMP!!

স্বর্ণ ব্যবসায়ীকে খুন করে গয়না লুট

প্রতীকী ছবি

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার আফাজিয়া বাজারের এক স্বর্ণ ব্যবসায়ীকে ঘুমন্ত অবস্থায় হত্যা করে সোনার গয়না লুট করে নিয়ে গেছেন দুর্বৃত্তরা। গত শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। পরে গতকাল রোববার সকালে বাজারের ব্যবসায়ীদের তথ্যের ভিত্তিতে থানা-পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

নিহত ব্যবসায়ীর নাম শিপ্লব চন্দ্র বণিক (৩৫)। বাজারের ব্যবসায়ীদের বরাতে হাতিয়া থানার পুলিশ জানিয়েছে, শিপ্লব চন্দ্র বণিক দীর্ঘদিন ধরে হাতিয়ার আফাজিয়া বাজারে সততা স্বর্ণ শিল্পালয় নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করে আছেন। তিনি রাতে দোকানেই থাকতেন। গত শনিবার রাতে তিনি দোকান বন্ধ করে ভেতরে ঘুমিয়ে পড়েন। গতকাল সকাল ১০টা নাগাদ দোকান না খোলায় আশপাশের ব্যবসায়ীদের সন্দেহ হয়। একপর্যায়ে তাঁরা দেখতে পান, দোকানের পেছনের দরজা ভাঙা এবং ভেতরে শিপ্লবের লাশ পড়ে আছে। পরে পুলিশে খবর দেওয়া হয়।

ব্যবসায়ীরা বলছেন, শনিবার রাতের কোনো এক সময়ে সংঘবদ্ধ দুর্বৃত্তরা দোকানের পেছনের দরজা ভেঙে ভেতরে ঢুকে শিপ্লবকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে দুর্বৃত্তরা দোকানে থাকা প্রায় ১৫ লাখ টাকার সোনার গয়না লুট করে নিয়ে যান। খবর পেয়ে গয়না বানাতে দেওয়া অনেক ক্রেতা রোববার ওই দোকানে ভিড় করেন। এ ঘটনায় বাজারের অন্য ব্যবসায়ীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

লাশ উদ্ধারের ঘটনার সত্যতা নিশ্চিত করেন হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান সিকদার। প্রথম আলোকে তিনি বলেন, নিহত শিপ্লব চন্দ্র বণিককে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় তাঁর স্ত্রী পাখি রানী বণিক বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। খবর পেয়ে হাতিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।