Thank you for trying Sticky AMP!!

২৭ বছর পর ধরা পড়লেন তিনি

টাঙ্গাইলের মির্জাপুর থানা-পুলিশ ২৭ বছর পর অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত আসামি আবদুল ওয়াদুদকে গ্রেপ্তার করেছে। আজ সোমবার দুপুরে তাঁকে মির্জাপুর থানায় আনা হয়। ছবি: প্রথম আলো।

টাঙ্গাইলের মির্জাপুর থানার পুলিশ প্রায় ২৭ বছর পর অস্ত্র মামলার সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে। তাঁর নাম আবদুল ওয়াদুদ (৫২)। তিনি উপজেলার চামারী ফতেপুর গ্রামের বাসিন্দা। গতকাল রোববার সন্ধ্যায় ঢাকার সাভার বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, ১৯৯৩ সালের ফেব্রুয়ারি মাসে মির্জাপুর থানার পুলিশ আবদুল ওয়াদুদকে অস্ত্রসহ গ্রেপ্তার করে। এ ঘটনায় মির্জাপুর থানায় করা মামলায় পুলিশ তাঁকে জেলহাজতে পাঠায়। টাঙ্গাইল কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান। এরপর তিনি পলাতক হন। পলাতক অবস্থায় তাঁর অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তাঁকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন। কিন্তু দণ্ডিত হওয়ার পরও তিনি আদালতে হাজিরা দেননি, পলাতক ছিলেন।

মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. মজিবুর রহমান বলেন, পলাতক অবস্থায় ওয়াদুদ যশোরে দ্বিতীয় বিয়ে করেন। এরপর ঢাকার অদূরে সাভারে ভাড়া বাড়িতে থাকতে শুরু করেন। সেখানে তিনি জমি কেনাবেচা করতেন। গতকাল রোববার জমির ক্রেতা সেজে তিনি ওয়াদুদের মুঠোফোনে কল করেন। পরে তাঁকে গ্রেপ্তার করা হয়। ওয়াদুদের প্রথম স্ত্রী তাঁর এক ছেলে ও দুই মেয়েকে নিয়ে টাঙ্গাইলের বাড়িতে থাকেন। আর দ্বিতীয় স্ত্রীর ঘরে এক মেয়ে আছে। আজ সোমবার দুপুরে তাঁকে টাঙ্গাইলের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।