Thank you for trying Sticky AMP!!

৫ টাকা করে বেশি ভাড়া নেওয়ায় জরিমানা ৪০ হাজার টাকা

ট্রেন

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে রাজশাহী পর্যন্ত ১৬ নম্বর মহানন্দা ট্রেনের সরকার নির্ধারিত ভাড়া ২৫ টাকা। কিন্তু বেসরকারি ব্যবস্থাপনায় রেলওয়ে কার্যক্রম পরিচালনা কর্তৃপক্ষ মেসার্স এনএল ট্রেডিং যাত্রীদের কাছ থেকে নেয় ৩০ টাকা।

বিষয়টি মানতে পারেননি রাজশাহী নগরের বিনোদপুর এলাকার বাসিন্দা মো. খাদিমুল ইসলাম। তিনি অভিযোগ করেছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে। অভিযোগের শুনানি শেষে মেসার্স এনএল ট্রেডিংকে ৪০ হাজার টাকা জরিমানা করে অধিদপ্তর। আইন অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ (১০ হাজার টাকা) পেয়েছেন অভিযোগকারী খাদিমুল ইসলাম।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, বেশি ভাড়া আদায়ের বিষয়ে রাজশাহী নগরের বিনোদপুর এলাকার বাসিন্দা মো. খাদিমুল ইসলাম গত ২২ ডিসেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে একটি অভিযোগ করেন। অধিদপ্তর থেকে মেসার্স এনএল ট্রেডিং শুনানিতে উপস্থিত হওয়ার জন্য নোটিশ দেওয়া হয়। আজ সোমবার সকাল ১০টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে উভয়পক্ষের উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় মেসার্স এনএল ট্রেডিং এর প্রতিনিধি তাঁদের দোষ স্বীকার করেন। অতিরিক্ত ৫ টাকা জরিমানা আদায়ের অভিযোগে তাদের ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, এনএল ট্রেডিং নোটিশ পাওয়ার পরই নতুন করে ২৫ টাকা মূল্যের টিকিট বই ছাপিয়েছে। শুনানির সময় তারা সেই টিকিট বই দেখিয়েছে। একই সঙ্গে ৪০ হাজার টাকা জরিমানা দিয়েছে। আইন অনুযায়ী অভিযোগকারী এই জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১০ হাজার টাকা পেয়েছেন।