Thank you for trying Sticky AMP!!

৯৯৯-এ ফোন, চুরি হওয়া মিনিট্রাক দুই ঘণ্টায় উদ্ধার

জাতীয় জরুরি সেবা ৯৯৯

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ এক ব্যক্তির ফোনকলে গাজীপুর চৌরাস্তা থেকে চুরি যাওয়া মিনিট্রাক উদ্ধার করেছে টাঙ্গাইল সদর থানার পুলিশ। ফোনকল পাওয়ার দুই ঘণ্টার মধ্যে ট্রাকটি উদ্ধার করা হয়।

জাতীয় জরুরি সেবার জনসংযোগ বিভাগের ফোকাল পারসন পুলিশের পরিদর্শক আবদুস সাত্তার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় রিপন ইসলাম নামের এক ব্যক্তি গাজীপুর চৌরাস্তা থেকে ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তাঁর ঢাকা মেট্রো ন-২০-৫২৯৮ নম্বরের মিনিট্রাকটি ভোরে বা সকালের কোনো এক সময় চুরি হয়ে গেছে। কিছুক্ষণ আগে তিনি চুরির বিষয়টি জানতে পারেন। ওই ব্যক্তি জানান, তাঁর মিনিট্রাকে জিপিএস ট্র্যাকার (অবস্থান শনাক্তকারী যন্ত্র) লাগানো আছে, যার মাধ্যমে তিনি দেখতে পাচ্ছিলেন, চোরেরা তাঁর ট্রাকটি নিয়ে আশুলিয়া বেড়িবাঁধ হয়ে বাইপাইলের দিকে যাচ্ছে।

৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি আশুলিয়া থানা ও টাঙ্গাইল জেলা পুলিশ কন্ট্রোল রুমে জানিয়ে মিনিট্রাকটি জব্দের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে আশুলিয়া থানা ও টাঙ্গাইল জেলা পুলিশের টহল দল চোরাই মিনিট্রাকটি জব্দে তৎপর হয়ে ওঠে। অন্যদিকে, ৯৯৯ কলারের সঙ্গে যোগাযোগ রক্ষা করে মিনিট্রাকটির সর্বশেষ অবস্থান সংশ্লিষ্ট থানা-পুলিশকে জানাতে থাকে।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে টাঙ্গাইল সদর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) দেলোয়ার ৯৯৯–কে ফোনে জানান, তাঁরা ট্রাকটির মালিকের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে তাঁর নির্দেশিত পথে মিনিট্রাকটিকে খুঁজে বেড়াচ্ছিলেন। অবশেষে টাঙ্গাইল সদরের গড়াশিন থেকে চুরি যাওয়া মিনট্রাকটি জব্দ করতে সমর্থ হয়েছেন এবং মিনিট্রাক থেকে চোর চক্রের সন্দেহভাজন তিন সদস্যকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিরা হলেন বকুল হোসেন (২৮), লেবু (২৬) ও শাকিব খান (২০)।
উদ্ধারকৃত মিনিট্রাক ও আটক তিনজনকে গাজীপুরের বাসন থানায় হস্তান্তরের পর পরবর্তী আইনি প্রক্রিয়া শেষে মিনিট্রাকটি মালিককে হস্তান্তর করা হবে।