Thank you for trying Sticky AMP!!

'বন্দুকযুদ্ধে' নিহত চারজন ডাকাত ও মাদক ব্যবসায়ী: র‍্যাব

ঢাকার মোহাম্মদপুর ও কক্সবাজারের উখিয়ায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে চারজন নিহত হয়েছে। র‍্যাব বলেছে, ঢাকায় নিহত দুজন ডাকাত। তবে তাদের নাম জানা যায়নি। আর কক্সবাজারে নিহত দুজন মাদক ব্যবসায়ী। দুটি ঘটনাই ঘটে গতকাল সোমবার রাতে।

নাম প্রকাশে অনিচ্ছুক র‍্যাব-২-এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা প্রথম আলোকে বলেন, রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধে বুদ্ধিজীবী কবরস্থানের পাশে গতকাল রাতে (সময় নির্দিষ্ট করে বলেনি র‍্যাব) একটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে দুজন নিহত হয়।

র‍্যাব সূত্র জানায়, ডাকাত দলের সদস্যরা বেড়িবাঁধের কাছে অবস্থান করছিল। র‍্যাবের টহল দল সেখানে গেলে তারা গুলি ছোড়ে। র‍্যাব তখন পাল্টা গুলি চালালে দুজন নিহত হয়। নিহত দুজনের পরিচয় জানা যায়নি। ডাকাত দলে পাঁচ থেকে ছয়জন ছিল।

বন্দুকযুদ্ধের ঘটনাস্থল থেকে তিনটি পিস্তল, চাপাতিসহ আরও কিছু ধারালো অস্ত্র পাওয়া যায় বলে র‍্যাব জানায়।

র‍্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া প্রথম আলোকে বলেন, বন্দুকযুদ্ধের ঘটনায় নিহত দুই যুবকের লাশ মেডিকেল কলেজে নিয়ে আসা হয়। সেখান থেকে বড় মর্গে পাঠানো হয়েছে। দুজনের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে হবে।

কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যাবাজার এলাকায় র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় দুজন নিহত হয়েছে। তাঁরা মাদক ব্যবসায়ী ছিলেন বলে দাবি করেছে র‍্যাব। গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে মরিচ্যাবাজারে টেকনাফ-কক্সবাজার সড়কে র‍্যাবের তল্লাশি চৌকির পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‍্যাব জানায়, এ সময় বিপুল পরিমাণ ইয়াবা বড়ি, আগ্নেয়াস্ত্রসহ একটি ট্রাক জব্দ করা হয়।

নিহত ব্যক্তিরা হলেন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার আবদুস সামাদ (২৭) ও যশোরের অভয়নগর উপজেলার আবু হানিফ (৩০)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‍্যাব-৭ কক্সবাজারের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান প্রথম আলোকে বলেন, গভীর রাতে একটি ট্রাক মরিচ্যা চেকপোস্টে পৌঁছালে র‍্যাব সদস্যরা তল্লাশির জন্য সংকেত দেন। এই ট্রাকে ইয়াবা পাচার করা হবে বলে র‍্যাবের কাছে তথ্য ছিল। ট্রাকটি টেকনাফ থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল। ট্রাকটি চেকপোস্ট অতিক্রম করে চলে যেতে চেষ্টা করে। এ সময় বাধা দেওয়ার চেষ্টা দিলে ট্রাক থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। পরে ট্রাকের পাশে দুজনের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।

র‍্যাব সূত্র জানায়, পরে ট্রাকে তল্লাশি করে ১ লাখ ৩০ হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়। উদ্ধার করা হয় একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, আটটি গুলি ও আটটি গুলির খালি খোসা। র‍্যাবের দাবি, নিহত দুই ব্যক্তি ইয়াবা কারবারি।

উখিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, গুলিতে নিহত দুই ইয়াবা ব্যবসায়ীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ইয়াবা পাচারের সঙ্গে আর কারা জড়িত, এ ব্যাপারে অনুসন্ধান চলছে।