Thank you for trying Sticky AMP!!

দোকানির সঙ্গে একজন যান মসজিদে, বাকিরা তালা ভেঙে স্বর্ণালংকার লুটে নেন

দোকানের তালা ভেঙে ৪০ ভরি স্বর্ণালংকার লুটে নেওয়া হয়

রাজধানীর রূপনগরে একটি সোনার দোকানে চুরির ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, ঘটনার দিন দোকানির ওপর নজর রাখতে চক্রের এক সদস্য তাঁর সঙ্গে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। এই ফাঁকে চক্রের অপর সদস্যরা দোকানের তালা ভেঙে স্বর্ণালংকার লুটে নেন।

ঘটনাটি ঘটেছিল গত ২৯ জুলাই। রূপনগর এলাকায় রজনীগন্ধা মার্কেটের বিসমিল্লাহ্ জুয়েলার্স থেকে ৪০ ভরি স্বর্ণালংকার এবং ৫০ ভরি রুপার অলংকার চুরি হয়েছিল। দোকানমালিক আফজাল হোসেনের করা মামলার তদন্ত করে মো. আলাউদ্দিন (২৭) ও মো. শাহজালাল (৪২) নামের দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার চট্টগ্রাম ও কুমিল্লা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জসিম উদ্দিন মোল্লা আজ রোববার প্রথম আলোকে জানান, ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মো. আলাউদ্দিনের অবস্থান শনাক্ত করা হয়। চট্টগ্রামের কর্ণফুলী এলাকার স্বর্ণারটেক গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে কুমিল্লার একটি জুয়েলারি দোকানের মালিক মো. শাহজালালকে গ্রেপ্তার করা হয়। চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

দুজনের কাছ থেকে চুরি যাওয়া স্বর্ণালংকারের মধ্যে ১৬ ভরি ৪ আনার অলংকার উদ্ধার করা হয়েছে বলে জসিম উদ্দিন মোল্লা জানিয়েছেন। তিনি বলেন, সংঘবদ্ধ এই চোর চক্রে ছয় থেকে সাতজন রয়েছেন। বিসমিল্লাহ্ জুয়েলার্সে চুরির এক সপ্তাহ ওই মার্কেটে গিয়ে তাঁরা সেখান অবস্থা সম্পর্কে ধারণা নেন।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ঘটনার দিন চক্রের একজন সদস্য দোকানমালিক আফজাল হোসেনকে অনুসরণ করে জুমার নামাজ পড়তে মসজিদে গিয়েছিলেন। দুজন দোকানের কাছের দুটি জায়গায় দাঁড়িয়ে পরিস্থিতির ওপর নজর রাখেন। একজন তালা কেটে দেন। আর দুজন ভেতরে ঢুকে স্বর্ণালংকার লুট করেন।