Thank you for trying Sticky AMP!!

স্বপ্নে চাকরির ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৪

গ্রেপ্তার

সুপার শপ স্বপ্নের বিভিন্ন পদে চাকরি দেওয়ার কথা বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার অপরাধ প্রতিরোধ দল। গত রোববার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির সাইবার অপরাধ প্রতিরোধ দলের সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপ সোমবার প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা অনলাইনে চাকরির বিজ্ঞাপন দিতেন। কেউ আগ্রহী হলে তাঁকে সাক্ষাৎকারের জন্য ঢাকা ডেকে আনা হত। পরে চাকরি যোগদানের কথা বলে টাকা অগ্রিম নিয়ে আত্মসাৎ করতেন।

পুলিশ জানায়, ঢাকায় এসব প্রতারক চক্রের সদস্যদের অফিস আছে। সেখানে বসেই প্রতারণা করছিলেন তারা। এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা হয়েছে।

এ বিষয়ে স্বপ্নর মানবসম্পদ বিভাগের প্রধান খুরশীদ ইমবিসাত চৌধুরী বলেন, স্বপ্ন মানবসম্পদ বিভাগের মাধ্যমে কর্মী নিয়োগ করে থাকে। স্বপ্নে চাকরির জন্য আবেদনের কয়েকটি ধাপ অনুসরণ করে। প্রতিটি আউটলেটে দেওয়া সিভি বক্সের মাধ্যমে মানবসম্পদ বিভাগ এলাকাভিত্তিক মানবসম্পদ প্রতিনিধি ও অফিশিয়াল ই–মেইল এড্রেসের মাধ্যমে জীবন বৃত্তান্ত সংগ্রহ করে। এর বাইরে অন্য কোনো প্রক্রিয়ায় জনবল নিয়োগ করা হয় না।