Thank you for trying Sticky AMP!!

ফেসবুকে গ্রুপ খুলে জাল টাকা বিক্রি, গ্রেপ্তার ২

জাল টাকা তৈরি ও বিক্রির অভিযোগে গ্রেপ্তার দুই ব্যক্তি

জাল টাকা তৈরি ও বিক্রির অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার বিকেলে রাজধানীর খিলগাঁওয়ের গোড়ান এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পুলিশ বলছে, চক্রের সদস্যরা ফেসবুকে গ্রুপ খুলে জাল টাকা বিক্রি করতেন। আজ মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আল আমিন (২২) ও কাশেম আলী (২২)। পুলিশ বলছে, অভিযানকালে আল আমিনের ভাড়া বাসা থেকে ল্যাপটপ, প্রিন্টারসহ জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। এই ঘটনায় খিলগাঁও থানায় মামলা হয়েছে।

ডিএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার দুজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের তথ্য অনুযায়ী, ভাড়া বাসায় জাল টাকা বানাতেন আল আমিন। এই টাকা কিনতে গাজীপুর থেকে ঢাকা এসেছিলেন কাশেম। তাঁরা ফেসবুকের মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ করতেন।

জব্দ জাল টাকা ও সরঞ্জাম

পুলিশ বলছে, ভুয়া নাম-পরিচয় ব্যবহার করে ফেসবুকে গ্রুপ খুলে এই ব্যবসা পরিচালনা করা হচ্ছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যাতে কাউকে ধরতে না পারে, সে জন্য এই কৌশল নেয় চক্রটি। তারা এই গ্রুপেই জাল টাকা বিক্রির প্রচার চালাত। গ্রুপে জাল টাকাকে ‘প্রোডাক্ট’, ‘মাল’ বা ‘প্যাকেট’ নামে ডাকা হতো।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক তদন্তে খিলগাঁও থানার পুলিশ জানতে পেরেছে, জাল টাকা তৈরি থেকে বাজারজাতের কাজটি কয়েকটি ধাপে করে আসছিল চক্রটি। ১০ হাজার টাকার একটি বান্ডিল বিক্রি করা হতো ১ হাজার ৮০০ টাকায়। ৫০ হাজার টাকার একটি বান্ডিল বিক্রি করা হতো ১১ হাজার টাকায়।

পুলিশ বলছে, এই ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে। জাল টাকা তৈরি ও বিক্রির এই চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।