Thank you for trying Sticky AMP!!

সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ ২৩ সেপ্টেম্বর, শনিবার। গতকাল শুক্রবার প্রথম আলোর অনেক আলোচিত সংবাদ হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের আলোচিত পাঁচ খবর ও বিশ্লেষণ।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও রাজনীতিকদের ওপর ভিসা বিধিনিষেধ দিয়েছে যুক্তরাষ্ট্র

ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার

যুক্তরাষ্ট্র এরই মধ্যে বাংলাদেশের কিছু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, ক্ষমতাসীন দলের সদস্য ও রাজনৈতিক বিরোধীদের ওপর ভিসা বিধিনিষেধ আরোপ করেছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর শুক্রবার বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচনপ্রক্রিয়ায় বাধাদানকারী ব্যক্তিদের ভিসা প্রদানে বিধিনিষেধ আরোপের পদক্ষেপ নেওয়া শুরু করার ঘোষণা দেওয়ার পর ঢাকায় মার্কিন দূতাবাস এ তথ্য জানিয়েছে। তবে কতজনের ওপর এই বিধিনিষেধ আরোপ করা হয়েছে, তা জানানো হয়নি।
বিস্তারিত পড়ুন...

নির্বাচনের আগে আর কোনো নিষেধাজ্ঞা আসবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

বাংলাদেশের জাতীয় নির্বাচনের আগে যুক্তরাষ্ট্র থেকে আর কোনো নিষেধাজ্ঞা আসবে না বলে মনে করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। যুক্তরাষ্ট্র ভিসা নীতির আওতায় প্রথম দফায় কিছু বাংলাদেশির ওপর ভিসা বিধিনিষেধ আরোপের ঘোষণা দেওয়ার পর শুক্রবার রাতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
বিস্তারিত পড়ুন...

পৌর নির্বাচনে ২ ভোটে হেরে মামলা, আড়াই বছর পর পুনর্গণনায় ৪ ভোটে জয়

আদালতের রায়ে সিলেটের জকিগঞ্জ পৌরসভা মেয়র হচ্ছেন ফারুক আহমদ

সিলেটের জকিগঞ্জ পৌরসভা নির্বাচনের প্রায় আড়াই বছর পর মেয়র পদ নিয়ে করা একটি নির্বাচনী মামলার রায়ে পরাজিত প্রার্থী ফারুক আহমদকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। সিলেট যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালত এবং নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক মো. আরিফুজ্জামান বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।
বিস্তারিত পড়ুন...

তিনি কি ‘তালেবানি’ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

গত বছর ডিসেম্বরে আফগানিস্তানের ক্ষমতাসীন শাসকগোষ্ঠী ‘তালেবান’ দেশটির ৩৪ প্রদেশেই মেয়েদের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা নিষিদ্ধ ঘোষণা করেছে। নারীশিক্ষাকে টেনে ধরার জন্য বিশ্বজুড়ে দেশটির এমন কার্যকলাপে নিন্দা জানিয়েছে অনেক বৈশ্বিক সংগঠন। আফগানিস্তানে তালেবানের শাসনব্যবস্থা নিয়ে সেই দেশের মানুষ খুশি, না বেজার, তা নিয়ে আলোচনা করা অর্বাচীনের মতো দেখায়। তবে তাদের শাসনব্যবস্থার আদলে পাবলিক বিশ্ববিদ্যালয় চালাতে আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।
বিস্তারিত পড়ুন...

অবশেষে মুখ খুললেন রাজ, বিশেষ সাক্ষাৎকারে যা বললেন ডিভোর্স ও পরীমনির অভিযোগ প্রসঙ্গে

শরিফুল রাজ

ঢালিউডের আলোচিত নায়িকা পরীমনির পক্ষ থেকে বিচ্ছেদের নোটিশ দেওয়া হয়েছে চিত্রনায়ক স্বামী শরীফুল রাজকে। এই নোটিশ ইস্যুর বিষয়টি চাউরের দিন সন্ধ্যায় পরীমনি ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন। সেখানে রাজের ব্যাপারে তাঁর কয়েকটি অভিযোগ ছিল। এসব নিয়ে এত দিন কোনো কথা বলেননি শরীফুল রাজ। শুক্রবার সকালে তাঁর সঙ্গে কথা হয় প্রথম আলোর।
বিস্তারিত পড়ুন...