Thank you for trying Sticky AMP!!

অগ্রণী ব্যাংকে এসে টাকা তুলতে না পারায় ক্ষুব্ধ গ্রাহক

ফরিদপুর জেলার ম্যাপ

ফরিদপুরের ভাঙ্গা বাজারে অবস্থিত অগ্রণী ব্যাংক লিমিটেডের ভাঙ্গা শাখা থেকে আজ রোববার টাকা তুলতে পারেননি কোনো গ্রাহক। ঘণ্টার পর ঘণ্টা চেক জমা দিয়ে দাঁড়িয়ে থেকেও টাকা তুলতে না পেরে গ্রাহকেরা ক্ষোভ প্রকাশ করেন।

অগ্রণী ব্যাংকের ওই শাখায় টাকা তুলতে আসা কয়েকজন গ্রাহক বলেন, টানা তিন দিন ঈদের ছুটির কারণে ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় তাঁদের নানা কাজে টাকার প্রয়োজন হয়। এ কারণে ঈদের ছুটির পর ব্যাংক খোলার প্রথম দিনই তাঁরা ব্যাংকে টাকা তুলতে এসেছিলেন। কিন্তু দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে টাকা না তুলে তাঁদের বাড়ি ফিরে যেতে হয়েছে। এতে গ্রাহকদের ভোগান্তি পোহাতে হয়েছে।

টাকা তুলতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী গ্রাহক বলেন, সকাল ১০টায় তিনি ব্যাংকে এসে চেক জমা দিয়েছেন। এরপর তিন ঘণ্টা তিনি দাঁড়িয়ে ছিলেন। বেলা একটার দিকে ব্যাংকের কর্মকর্তারা তাঁকে জানিয়ে দেন,  প্রধান কার্যালয়ে বিদ্যুৎ নেই। তাই সার্ভারে কাজ করছে না। এ সমস্যার কারণে আজ টাকা দেওয়া সম্ভব হচ্ছে না।
ভাঙ্গা বাজারের বাসিন্দা নবীন চন্দ্র বলেন, ‘ব্যাংকে গিয়ে ১০টা থেকে ১টা পর্যন্ত চেক জমা দিয়ে অবস্থান করেও টাকা তুলতে পারলাম না। এটা ভোগান্তি ছাড়া আর কিছুই নয়।’

গ্রাহকদের ভোগান্তি হওয়ার কথা স্বীকার করে অগ্রণী ব্যাংক ভাঙ্গা শাখার ব্যবস্থাপক নাজমুল হোসেন বলেন, ‘আমাদের ঢাকার প্রধান অফিসে সার্ভারে সমস্যা থাকায় আজ গ্রাহকদের চেকের বিপরীতে টাকা দিতে পারিনি। আশা করছি সোমবার এ সমস্যার সমাধান হয়ে যাবে।’ তিনি গ্রাহকদের সাময়িক অসুবিধা হওয়ার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, এটি সম্পূর্ণভাবে কারিগরি ত্রুটি। এ অবস্থায় তাঁদের করার কিছুই ছিল না।