Thank you for trying Sticky AMP!!

অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করায় জরিমানাসহ দোকান সিলগালা

বগুড়া জেলার মানচিত্র

১ লিটার সয়াবিন তেলের মূল্য বোতলের গায়ে লেখা রয়েছে ১৫৮ টাকা। দোকানদার এই তেল ভোক্তাদের কাছে বিক্রি করছিলেন ২০০ টাকায়। ক্রেতা সেজে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক কর্মকর্তা ওই দোকানে গিয়ে অভিযোগের সত্যতা পান।

এ সময় অভিযান পরিচালনা করে ১৫০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। একই সঙ্গে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করার দায়ে ১০ হাজার টাকা অর্থদণ্ড আদায় এবং দোকানটি সিলগালা করে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। তবে দোকানির বিরুদ্ধে কোনো মামলা করা হয়নি।

শনিবার দুপুর ১২টার দিকে বগুড়া শহরের খান্দার এলাকায় মোস্তফা স্টোর নামে ওই দোকানে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম।

ইফতেখারুল আলম প্রথম আলোকে বলেন, ‘মোস্তফা স্টোরের মালিক মোস্তাফিজুর রহমান ফেব্রুয়ারি মাসে বোতলজাত করা সয়াবিন তেল বাড়তি দামে বিক্রি করছেন—এমন অভিযোগ পেয়ে ক্রেতা সেজে ওই দোকানে যাই। এ সময় দোকানি ১ লিটার ভোজ্যতেলের দাম ২০০ টাকা চান।’

ইফতেখারুল আলম আরও বলেন, অভিযোগের সত্যতা পেয়ে তাৎক্ষণিকভাবে ওই দোকানের ১৫০ লিটার বোতলজাত ভোজ্যতেল জব্দ করা হয়। একই সঙ্গে তিন মাস আগে কেনা বোতলজাত তেল মজুত করে বাড়তি দামে বিক্রি করায় দোকানির কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া তাঁর দোকান সিলগালা করে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।