Thank you for trying Sticky AMP!!

অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য সংরক্ষণ, জরিমানা ৪৩ হাজার

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে পাঁচটি ব্যবসায় প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করেছে। জিন্দাবাজার, সিলেট, ২৩ আগস্ট

অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য সংরক্ষণ করার অপরাধে সিলেট নগরের জিন্দাবাজার এলাকায় পাঁচটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার বেলা দুইটার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এই জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন সিলেট জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম। তাঁর সঙ্গে ছিলেন র‌্যাব-৯-এর সহকারী পুলিশ সুপার আফসান আল-আলমসহ র‌্যাব সদস্য ও অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

আমিরুল ইসলাম মাসুদ বলেন, অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য সংরক্ষণ, খাদ্যদ্রব্যে নিষিদ্ধ রাসায়নিকের মিশ্রণ ও অতিরিক্ত মূল্যে খাদ্যদ্রব্য বিক্রির অপরাধে এসব জরিমানা করা হয়। এ সময় একজন অভিযোগকারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ফুডস ফর ফ্রেন্ড নামের প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে অভিযোগকারীকে ২৫ শতাংশ হিসেবে ২ হাজার টাকা দেওয়া হয়। এ ছাড়া অভিযানে সল্ট বে নামের রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, মি বেন্ডারকে ৫ হাজার টাকা, ফ্লেইম অফকে ১০ হাজার টাকা ও দিল্লি দরবার নামের রেস্তোরাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সূত্র জানায়, রান্না করা খাবার, রান্নার জন্য রাখা মাছ-মাংস, শাকসবজিসহ বিভিন্ন উপকরণ একসঙ্গে অস্বাস্থ্যকরভাবে ফ্রিজে সংরক্ষণ করে রাখা হচ্ছিল। রান্নায় ব্যবহার করা হচ্ছিল নিষিদ্ধ রাসায়নিক। সেই সঙ্গে কারিগরেরা স্বাস্থ্যবিধি না মেনে খালি হাত ও সাধারণ পোশাকেই খাবার তৈরি করছিলেন। এসব অপরাধে ওই পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে মোট ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।