Thank you for trying Sticky AMP!!

অ্যাসাইনমেন্ট জমার সঙ্গে টাকাপয়সার সম্পর্ক নেই: শিক্ষামন্ত্রী

চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমার সঙ্গে টাকাপয়সার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘দীর্ঘদিন বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। এতে অনেক শিক্ষার্থীর হয়তো দীর্ঘদিন থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের ফি বকেয়া পড়ে আছে। সেই ফি যদি কোথাও অনেক বেশি হয়ে যায়, তাহলে সেটি পরিশোধের ক্ষেত্রে ইনস্টলমেন্ট (কিস্তি) বা অন্য কোনো ব্যবস্থা করা যেতে পারে। যাঁদের সামর্থ্য আছে, তাঁরা তো অবশ্যই ফি পরিশোধ করে দেবেন। তবে এই ফির সঙ্গে অ্যাসাইনমেন্ট মিলিয়ে ফেলা ঠিক হবে না। অ্যাসাইনমেন্টের জন্য কোনো ফি নেই।’

এ সময় সেখানে চাঁদপুর-২ আসনের সাংসদ নূরুল আমিন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

এদিকে বিকেলে হাইমচরের বাজাপ্তি রমণীমোহন উচ্চবিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্প্রসারণ ও দুর্গাপুর উচ্চবিদ্যালয়ের চারতলাবিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণকাজের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। এ ছাড়া হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে হাইমচর ডাকবাংলোতে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেন তিনি।