Thank you for trying Sticky AMP!!

আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফেরা আরও তিনজনের করোনা শনাক্ত

আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারত সরকারের অনুমতিপত্র নিয়ে আটকা পড়া যাত্রীরা যাতায়াত করছেন

ভারত থেকে ব্রাহ্মণবাড়িয়ায় এসে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া কোয়ারেন্টিনে থেকে করোনা পজিটিভ হওয়া একজনের নমুনার ফলাফল দ্বিতীয় দফায় পজিটিভ এসেছে। ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ আজ বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা মোট ৩২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হলো। তাঁদের মধ্যে তিনজন ইতিমধ্যে করোনা নেগেটিভ হয়েছেন। স্থলবন্দর দিয়ে এসে কোয়ারেন্টিনে থাকা রোগীদের করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা দিন দিন বাড়ছে।

সিভিল সার্জন কার্যালয় ও ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ড সূত্রে জানা গেছে, নতুন আক্রান্ত লোকজনের মধ্যে রাজশাহীর এক ব্যক্তি (৫৫) ও তাঁর স্ত্রী (৫১) এবং পুরান ঢাকার এক কিশোরী (১৬) রয়েছে। তাঁরা গত ২৫ মে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। পরে তাঁদের জেলার একটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

সম্প্রতি করোনা পরীক্ষার জন্য তাঁদের নমুনা সংগ্রহ করা হয়। গত বুধবার রাতে ব্রাহ্মণবাড়িয়ায় ২৭২ জনের নমুনার ফলাফল পৌঁছে। তাঁদের মধ্যে ১৫ জনের করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। ফলাফল হাতে পাওয়ার পর বৃহস্পতিবার বেলা ১টার দিকে আক্রান্ত তিনজনকে আবাসিক হোটেল থেকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আইসোলেনে নেওয়া হয়।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ প্রথম আলোকে বলেন, ভারত থেকে আসা পুরোনো একজন ও নতুন করে আরও তিনজন করোনা পজিটিভ হয়েছেন। তবে তাঁদের কারও মধ্যেই করোনার কোনো উপসর্গ নেই। জিনোম সিকোয়েন্সিংয়ে ভারতীয় ধরন পাওয়া গেছে, এমন কোনো ফলাফল তাঁরা পাননি। তিনি বলেন, স্থলবন্দরেই যাত্রীদের নমুনা সংগ্রহ করা হয়। কেউ বাদ পড়লে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে তাঁদের নমুনা সংগ্রহ করা হয়।