Thank you for trying Sticky AMP!!

আ.লীগের দুই নেতাকে কারণ দর্শাও নোটিশ

অস্ত্র হাতে গণপূর্ত ভবনে আওয়ামী লীগ নেতাদের ‘মহড়া’। ৬ জুন পাবনা গণপূর্ত ভবনে

পাবনার গণপূর্ত ভবনে অস্ত্র হাতে ‘মহড়া’ দেওয়া আওয়ামী লীগের সেই দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি ও সংগঠন থেকে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে নোটিশের জবাব চাওয়া হয়েছে।

বুধবার পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাবনা-৫ আসনের সাংসদ গোলাম ফারুক ওই নোটিশ দেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও এই চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।

একইভাবে ঘটনার সঙ্গে জড়িত যুবলীগ নেতার বহিষ্কার চেয়ে বুধবার বিকেলে কেন্দ্রীয় যুবলীগের কাছে সুপারিশ পাঠিয়েছেন জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস।
অভিযুক্ত তিন নেতা হলেন সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ফারুক হোসেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম আর খান ও জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ লালু।

সাংসদ গোলাম ফারুক স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, ৬ জুন পাবনা গণপূর্ত কার্যালয়ে অফিস চলাকালীন লাইসেন্সকৃত অস্ত্র নিয়ে বেআইনিভাবে প্রবেশের অভিযোগে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী তাঁদের কেন দলীয় পদ থেকে অব্যাহতি ও সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জানতে চাওয়া হলো।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির উদ্দিন আহমেদ নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, ৬ জুন দুপুরে লোকজন নিয়ে গণপূর্ত বিভাগের পাবনা কার্যালয়ে প্রবেশ করেন ফারুক হোসেন। তাঁর পেছনে শটগান হাতে ছিলেন এম আর খান ও শেখ লালু।