Thank you for trying Sticky AMP!!

ঈদের দিন খালার বাড়িতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ঈদের দিন মায়ের সঙ্গে খালার বাড়িতে বেড়াতে গিয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। তবে প্রাণে বেঁচে গেছে অপর এক শিশু। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের চিনাহালা গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুটির নাম জোনাকি আক্তার (১১)। সে একই ইউনিয়নের চানপুর গ্রামের কাজল মিয়ার মেয়ে। প্রাণে বেঁচে যায় তার বোন লামিয়া (৭)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাজল মিয়া ঢাকার একটি পোশাক কারখানায় চাকরি করেন। কয়েক দিন আগে তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে ঈদের ছুটিতে গ্রামের বাড়ি চানপুরে আসেন। গত বৃহস্পতিবার তাঁর স্ত্রী দুই মেয়ে জোনাকি ও লামিয়াকে নিয়ে চিনাহালা বোনের বাড়িতে বেড়াতে যান। গতকাল ঈদের দিন বিকেলে জোনাকি ও লামিয়া সবার অজান্তে খালার বাড়ির পাশে একটি খালে গোসল করতে নামে। সাঁতার না জানায় একপর্যায়ে দুই বোনই পানিতে তলিয়ে যেতে থাকে। এ সময় আল আমিন (১২) নামের অপর শিশু বিষয়টি দেখে চিৎকার শুরু করে। পরে আশপাশের লোকজন এসে দুই বোনকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক জোনাকিকে মৃত ঘোষণা করেন। আর লামিয়াকে চিকিৎসা দেওয়া হলে সে সুস্থ হয়ে ওঠে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ টি এম মাহমুদুল হক বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শিশুটির লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।