Thank you for trying Sticky AMP!!

কক্সবাজারের আট থানার দায়িত্ব নিলেন নতুন ওসিরা

কক্সবাজার জেলার আটটি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্ব নিয়েছেন ভিন্ন ভিন্ন পুলিশ রেঞ্জ থেকে আসা নতুন আটজন পুলিশ পরিদর্শক। শনিবার থেকে তাঁরা কার্যক্রম শুরু করেছেন। এর মধ্যে আলোচিত টেকনাফ মডেল থানার ওসি পদে যোগ দিয়েছেন সিরাজগঞ্জ থেকে আসা পরিদর্শক মো. হাফিজুর রহমান। পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।
গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশসহ সাত পুলিশকে সাময়িক বরখাস্ত করা হয়। বর্তমানে তাঁরা সবাই কারাগারে আছেন।

এ ঘটনার পর কক্সবাজারে পুলিশের কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা-প্রতিক্রিয়া শুরু হয়। জেলা পুলিশকে ঢেলে সাজাতে একযোগে সব সদস্যকে বদলির সিদ্ধান্ত নেয় পুলিশ সদর দপ্তর।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, কক্সবাজার সদর মডেল থানায় ওসির দায়িত্ব নিয়েছেন সাতক্ষীরা থেকে আসা পরিদর্শক শেখ মুনীর উল গীয়াস, উখিয়া থানার ওসি পদে যোগ দিয়েছেন সুনামগঞ্জ থেকে আসা পুলিশ পরিদর্শক আহাম্মদ মনজুর মোরশেদ, মহেশখালী থানায় ওসি পদে যোগ দিয়েছেন নওগাঁ থেকে আসা পুলিশ পরিদর্শক মো. আবদুল হাই, চকরিয়া থানায় ওসি পদে যোগ দিয়েছেন গোপালগঞ্জ থেকে আসা পরিদর্শক শাকের মোহাম্মদ যুবায়ের, রামু থানায় ওসি পদে যোগ দিয়েছেন নীলফামারী থেকে আসা পরিদর্শক কে এম আজমিরুজ্জামান, পেকুয়া থানায় ওসি পদে যোগ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ থেকে আসা পরিদর্শক মো. সাইফুর রহমান মজুমদার ও কুতুবদিয়া থানায় ওসি পদে যোগ দিয়েছেন মৌলভীবাজার থেকে আসা পুলিশ পরিদর্শক মো. জালাল উদ্দিন।

জেলা পুলিশ সূত্র জানায়, গত এক সপ্তাহে চার দফায় জেলা পুলিশের এসপিসহ (পুলিশ সুপার) ১ হাজার ৪৮৭ জনকে দেশের বিভিন্ন রেঞ্জে বদলি করা হয়েছে। আর কক্সবাজারে পদায়ন করা হয়েছে ১ হাজার ৫০৭ জনকে। গত ১৭ জুলাই সদর দপ্তরের নির্দেশনায় জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনকে রাজশাহীতে বদলি করা হয়। গত বৃহস্পতিবার তিনি রাজশাহীর উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন। তাঁর স্থলাভিষিক্ত হন ঝিনাইদহের এসপি মো. হাসানুজ্জামান।

সব মিলিয়ে বদলি হওয়া সদস্যের মধ্যে এসপি, অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন ৮ জন, পরিদর্শক ৫৩ জন, উপপরিদর্শক (এসআই) ১৯৩ জন, সহকারী উপপরিদর্শক (এএসআই) ১৮৩ জন, সার্জেন্ট ৮ জন, টিএসআই ৫ জন, নায়েক ৪৬ জন ও কনস্টেবল ১ হাজার জন।

Also Read: কক্সবাজারে এবার ১১৪১ কনস্টেবলকে বদলি