Thank you for trying Sticky AMP!!

করোনার কড়াকড়ি মানাতে ময়মনসিংহে প্রথম দিনে ২৬৩ মামলা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কড়াকড়ি আরোপ করা হলেও ময়মনসিংহে তা মানার লক্ষণ নেই। আজ মঙ্গলবার সকালে ময়মনসিংহ নগরের গাঙ্গিনাপাড় ট্রাফিক মোড় এলাকায়

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গতকাল সোমবার থেকে কার্যকর হওয়া বিধিনিষেধ মানাতে মাঠে আছে ময়মনসিংহ জেলা প্রশাসন। ময়মনসিংহ সদর ও ১২টি উপজেলায় বিধিনিষেধ অমান্য করায় ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোট ২৬৩টি মামলা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এসব মামলায় মোট ২ লাখ ১৪ হাজার ৭১৫ টাকা জরিমানা আদায় করা হয়।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাজার মনিটরিং, জনসচেতনতা বৃদ্ধি, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রথম দিনে জেলায় মোট ২৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মোট মামলার সংখ্যা ২৬৩। আর এতে মোট জরিমানা আদায় হয় ২ লাখ ১৪ হাজার ৭১৫ টাকা। পাশাপাশি মানুষকে করোনাভাইরাসের সংক্রমণ বিষয়ে সচেতন করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২৬৩টি মামলার মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় হয় ৭৩টি। এ ছাড়া নান্দাইল উপজেলায় হয় ৪৭টি মামলা। আর সবচেয়ে কম ৩টি মামলা হয় ময়মনসিংহের তারাকান্দা উপজেলায়।